বাংলা ভাষা ব্যবহার ও প্রয়োগের শপথ আ’লীগ নেতাদের

প্রকাশিতঃ 1:13 am | February 22, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :
সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহার ও প্রয়োগ করার শপথ নিয়েছেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে নগরীর টাউন হল শহীদ মিনারে জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা তাদের এ শপথ করান।

ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেন, গর্ব আর শোকের মধ্যে দিয়ে আমরা এ দিবসটি পালন করছি।

বহু রক্তের দামে এসেছে বাংলা ভাষার স্বীকৃতি। আর এর সিঁড়ি বেয়ে অর্জিত হয়েছে স্বাধীনতা।

তিনি বলেন, অনেক ক্ষেত্রে ইংরেজির ব্যবহার বাংলা ভাষার মর্যাদা নষ্ট করছে। তাই সবক্ষেত্রেই মায়ের ভাষাকে সর্বোচ্চ সম্মান ও গুরুত্ব দিতে হবে।

অ্যাডভোকেট খোকা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে এ দেশকে সন্ত্রাস, জঙ্গি, মাদক ও যুদ্ধাপরাধীমুক্ত একটি সুখী-সমৃদ্ধশালী ও অসাম্প্রদায়িক সোনার বাংলা হিসেবে গড়ে তোলারও শপথ করান দলীয় নেতা-কর্মীদের।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কবির উদ্দিন ভূইয়া, এ.কে.এম.আব্দুর রফিক, কাজী আজাদ জাহান শামীম, আহাম্মদ আলী আকন্দ, আইনুল হক, শওকত জাহান মুকুল, ফিরোজ আহম্মেদ, হুমায়ুন কবির হিমেল, ফখরুল ইসলাম, তাসলিমা লাভলী, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহ শওকত ওসমান লিটন, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান খোকন, শহর ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ, জেলা ছাত্রলীগ নেতা তানভীর জোবায়ের ইসলাম তারিন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৮ টায় নগরীর প্রাণকেন্দ্র জিরো পয়েন্ট থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শোক র‌্যালী বের করে জেলা আওয়ামী লীগ।

পরে শোক র‌্যালীটি নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শেষ হয়।

কালের আলো/এএ

Print Friendly, PDF & Email