এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে জরিমানা ডিএনসিসির

প্রকাশিতঃ 9:05 pm | July 08, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মশকনিধন অভিযানকালে এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে ১ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (৮ জুলাই) ডিএনসিসির আওতাধীন বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

অঞ্চল-৫ এর ৩৩ নম্বর ওয়ার্ডের মোহাম্মদপুর এলাকায় অভিযানে তিনটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় তিন বাড়িওয়ালাকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অঞ্চল-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রাফিউল আলম।

অঞ্চল-৩ এর তেজগাঁও এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশিদ কায়সার অভিযান পরিচালনা করেন। আবাসিক, বাণিজ্যিক ও নির্মাণাধীন ভবন এবং ফাঁকা প্লটে মশকবিরোধী অভিযান চালানো হয়। এ সময় অন্তত ১০০টি বাড়ি পরিদর্শন করা হয়। অভিযানকালে দুটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় দুই বাড়িওয়ালাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৪ এর মিরপুর শাহ আলীবাগ এলাকায় মশকনিধন অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মো. সামসুজ্জামান। তিনি ১০টি নির্মাণাধীন ভবনসহ মোট ৪৫ টি স্থাপনা পরিদর্শন করেন। দুটি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-১০ এর বাড্ডা এলাকায় অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছিমা খানম। এ সময় একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-১ এর অন্তর্গত উত্তরা সেক্টর ৪ ও ৬ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হোসেন অভিযান পরিচালনা করেন। একটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও অন্যান্য অঞ্চলে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ অভিযান পরিচালনা করেন। সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email