প্রধানমন্ত্রীর সঙ্গে বোহরা সম্প্রদায়ের প্রতিনিধিদলের সাক্ষাৎ

প্রকাশিতঃ 12:55 pm | July 02, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দাউদি বোহরা সম্প্রদায়ের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছে। বোহরা সম্প্রদায়ের সভাপতি কায়েদ জোহর উজ্জয়িনওয়ালা চার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সোমবার প্রধানমন্ত্রীর উপ-উপপ্রেস সচিব কে এম সাখাওয়াত মুন সাক্ষাতের পর সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী বলেন, দাউদি বোহরা সম্প্রদায় বাংলাদেশের অন্যান্য সম্প্রদায়ের মতো শান্তিপূর্ণভাবে বসবাস করবে। তাদের সব ধরনের সহায়তার আশ্বাস দিয়ে তিনি বলেন, “বাংলাদেশে জাতি-ধর্ম নির্বিশেষে সবাই একত্রে বসবাস করবে।”

প্রতিনিধি দল বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি, নিরাপত্তা, আর্থ-সামাজিক উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করেন। একই সঙ্গে মানবকল্যাণে শেখ হাসিনার অবদানের কথা তুলে ধরেন তারা।

এসময় দাউদি বোহরা সম্প্রদায়ের নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তারা হাতে তৈরি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি প্রতিকৃতি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে তাদের সম্প্রদায়ের নেতা শেখ তাহেরের একটি ছবি প্রধানমন্ত্রীকে উপহার দেন।

এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

দাউদি বোহরা হলো ইসলাম ধর্মের শিয়া সম্প্রদায়ের ইসমাইলীয়া অনুসারী উপশাখা। দাউদি বোহরা সম্প্রদায়ের অনুসারীরা সারা বিশ্বে ছড়িয়ে আছে। বাংলাদেশে এই সম্প্রদায়ের অনুসারীর সংখ্যা প্রায় ১ হাজার ২০০। এরা মূলত চট্টগ্রাম ও পুরান ঢাকায় বসবাস করে। তাদের নেতা সাইয়্যেদ মুফাদ্দল সাইফুদ্দিন।

কালের আলো/ডিএইচ/কেএ 

Print Friendly, PDF & Email