অতীত স্মৃতি নিয়ে সোনাক্ষীর আক্ষেপ

প্রকাশিতঃ 5:53 pm | May 10, 2024

বিনোদন ডেস্ক,কালের আলো:

বলিউড নায়িকা সোনাক্ষী সিনহা ‘হীরামন্ডি’র জন্য সবার কাছ থেকে প্রশংসা পাচ্ছেন। এর আগে ‘দহাড়’ ওয়েব সিরিজে পুলিশের চরিত্রেও দর্শকদের মুগ্ধ করেছিলেন তিনি।

তবে ক্যারিয়ারের শুরুর দিকে সঠিক সিনেমা বাছাই করননি বলেও জানান সোনাক্ষী। সেই ধরনের ‘বড়’ মাপের সিনেমায় আর ফিরতে চান না সোনাক্ষী।

সোনাক্ষী বলছেন, ‘‘আমি ‘আকিরা’ সিনেমা থেকে যে ধরনের চরিত্রে অভিনয় করছি, তা থেকে অনেক কিছু পরিষ্কার। আমি সত্যিই ভালো চরিত্রে কাজ করতে চাই, আর সেটাই করছি। আমি আবার সেই সিনেমাগুলোতে ফিরতে পারব না, যেখানে আমায় ‘মাল’ বলা হত। এই পদক্ষেপটা আমাকে নিতেই হত।’’ ২০১৬ সালে ‘আকিরা’ সিনেমা থেকেই চিত্রনাট্য বাছাই করে অভিনয়ে নামেন সোনাক্ষী।

অভিনেত্রীর ভাষ্য, ‘‘একজন শিল্পী হিসেবে কিছু দায়িত্ব থাকে। অনেক মানুষ আমাদের অনুসরণ করেন। আমি মানছি যে, আমার যখন বয়স অল্প ছিল, বেশ কিছু বড় সিনেমায় আমি কাজ পেয়েছিলাম। সেই সময়ে দাঁড়িয়ে, আমার মনে হয়, ওই সিনেমাগুলোর প্রস্তাব কেউই ফিরিয়ে দিতে পারত না। তাই আমিও অমন সব সিনেমা করি। তারপর বয়স বাড়ল। মানুষ সমালোচনা করতে শুরু করল। গঠনমূলক সমালোচনা। তখন আমি নতুন করে ভাবলাম নিজেকে নিয়ে! কোনটা করব, কোনটা করব না, নিজের মতো করে ঠিক করলাম।’’

বলিউড ভাইজান সালমান খানের সঙ্গে ‘দাবাং’ সিনেমায় প্রথম অভিনয় সোনাক্ষীর। এ সিনেমা বক্স অফিসে ব্যাপক ব্যাবসা করেছিল। এরপরেও ‘রাউডি রাঠৌর’, ‘সন অফ সর্দার’, ‘দাবাং-২’র মতো সিনেমায় কাজ করেন তিনি। কিন্তু ২০১৬ থেকে চিত্রনাট্য ও নিজের চরিত্রের উপর জোর দিতে থাকেন বলে জানান সোনাক্ষী।

‘ইত্তেফাক’, ‘কলঙ্ক’, ‘মিশন মঙ্গল’ও ‘ডাবল এক্সএল’র মতো সিনেমায় অভিনয় করেন সোনাক্ষী। ২০২৩ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় সোনাক্ষীর প্রথম ওয়েব সিরিজ ‘দহাড়’। এতে তার অভিনয় ব্যাপক প্রশংসিত হওয়া ভীষণ খুশি সোনাক্ষী।

কালের/আলো/একে/এমবি

Print Friendly, PDF & Email