জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সেনাবাহিনী সম্মান ও মর্যাদার সঙ্গে কাজ করছে : সেনাপ্রধান

প্রকাশিতঃ 8:54 pm | February 18, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনী সম্মান ও মর্যাদার সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে আমরা জাতিসংঘে এক নম্বর সৈন্য প্রেরণকারী দেশ হিসেবে কাজ করছি।’

রবিবার (১৮ ফেব্রুয়ারি) কক্সবাজারের রামু ১০ পদাতিক ডিভিশন এবং কক্সবাজার এরিয়া পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, ‘সেনাবাহিনীর মূল দায়িত্ব হলো দেশের সার্বভৌমত্ব রক্ষা করা। এর বাইরেও সেনাবাহিনী অনেক উন্নয়নমূলক কাজ করে আসছে। ইন এইড টু সিভিল পাওয়ার-এর আওতায় বিভিন্ন দুর্যোগ মোকাবিলায়ও সেনাবাহিনী কাজ করে থাকে।’

পরিদর্শনকালে তিনি কক্সবাজার সমুদ্র সৈকত সংলগ্ন আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত রেস্ট হাউজ ‘জলতরঙ্গ’-এর বর্ধিতাংশ প্রকল্প, রামু সেনানিবাসে সেনা পরিবার কল্যাণ সমিতি এবং সৈনিক ক্লাব কমপ্লেক্স উদ্বোধন করেন। এছাড়াও সেনাপ্রধান ‘বে ওয়াচ প্রকল্প’-এর কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

এ সময় সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, অ্যাডজুটেন্ট জেনারেল (এজি) মেজর জেনারেল যুবায়ের সালেহীন ছাড়াও ১০ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) এবং কক্সবাজারের এরিয়া কমান্ডারসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কালের আলো/বিএসবি/এমএম

Print Friendly, PDF & Email