খুলনা বিভাগের শীর্ষ করদাতা এমপি নাসের

প্রকাশিতঃ 12:45 am | January 27, 2024

খুলনা প্রতিবেদক, কালের আলো:

খুলনা বিভাগের নবনির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে শীর্ষ আয়করদাতা ঝিনাইদহ-২ (ঝিনাইদহ-হরিণাকুণ্ডু) আসনের সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল। তার বার্ষিক আয় ১৯ কোটি ৬০ লাখ ৯২ হাজার ৫৪১ টাকা।

মঙ্গলবার ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ীদের তথ্য উপস্থাপন ও সুজনের পর্যবেক্ষণ’ বিষয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। সদ্য বিজয়ী সংসদ সদস্যদের হলফনামার তথ্য বিশ্লেষণ করে সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার এ পর্যবেক্ষণ উপস্থাপন করেন।

হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, স্বতন্ত্রভাবে নির্বাচিত সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুলের বার্ষিক আয় হচ্ছে ১৯ কোটি ৬০ লাখ ৯২ হাজার ৫৪১ টাকা। খুলনা বিভাগের নবনির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে শীর্ষ স্থানে রয়েছেন তিনি। দেশের শীর্ষ ১০ করদাতার মধ্যে তিনি ৫ নম্বর। খুলনায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন যশোর-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। তিনি দেশের শীর্ষ ১০ করদাতাদের মধ্যে ১০ নম্বরে রয়েছেন।

ঝিনাইদহ জেলার মানুষের দাদাভাই খ্যাত জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল এবারই প্রথম সংসদ নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, তার ভাই পৌর মেয়র ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী সদস্য কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ঝিনাইদহ জেলার সর্বোচ্চ করদাতা ব্যক্তি।

নাসের শাহরিয়ার জাহেদী যশোরে অবস্থিত দেশের প্রথম বেসরকারি উদ্যোগে গঠিত ফুটবল একাডেমি ‘শামস-উল-হুদা ফুটবল একাডেমি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি।

তিনি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবির) সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডেরও একজন সদস্য এবং ক্যাডেট কলেজ ক্লাব লিমিটেডের পরিচালনা পর্ষদের একাধিকবারের নির্বাচিত সভাপতি। তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের একজন সদস্য।

ঝিনাইদহ জেলার নানামুখী উন্নয়ন ও সেবামূলক কর্মকাণ্ডের রূপকার নাসের শাহরিয়ার জাহেদী মহুল। জাহেদী ফাউন্ডেশন ঝিনাইদহ ও যশোরসহ দেশের বিভিন্ন এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ, হাসপাতাল এবং উন্নয়নমূলক কাজ পরিচালনার পাশাপাশি দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে থাকে। এছাড়া গরিব-মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিমখানার শিশুদের সহায়তা, ঝিনাইদহ শহরে অসংখ্য গরিব-মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার খরচ বহনসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ পরিচালনা করে আসছে জাহেদী ফাউন্ডেশন।

কালের আলো/এমএএইচ       

Print Friendly, PDF & Email