ফাইনালে দুই গোলে এগিয়ে বাংলাদেশ

প্রকাশিতঃ 7:28 pm | February 09, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথমার্ধে নেপালের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে আছে বাংলাদেশ। প্রথমার্ধের শেষ পাঁচ মিনিটের মধ্যে বাংলাদেশ দুই গোল আদায় করে নেয়। ৪২ মিনিটে শাহেদা আক্তার রিপা আর ইনজুরি সময়ে অধিনায়ক শামসুন্নাহার গোল করেন।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করছিল বাংলাদেশ। সফরকারী নেপাল বাংলাদেশের আক্রমণগুলো রুখে দিচ্ছিল। তবে ৪২ মিনিটে এসে আর রক্ষা হয়নি। বুদ্ধিদীপ্ত গোল করেন শাহেদা আক্তার রিপা।

বাংলাদেশের সংঘবদ্ধ আক্রমণ ক্লিয়ার করতে গিয়ে নেপালের ডিফেন্ডার কুমারী তামাং রিপার পায়ে বল তুলে দেন। বক্সের মধ্যে বল পেয়ে রিপা আড়াআড়ি শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

মিনিট তিনেক পর বাংলাদেশকে আরেকবার আনন্দের উপলক্ষ্য এনে দেন অধিনায়ক শামসুন্নাহার। আফিদার বাড়ানো বল নেপালী ডিফেন্ডাররা ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। বাংলাদেশের অধিনায়ক সুযোগ সন্ধানী ফরোয়ার্ডের মতো বল পেয়েই জোরালো শটে গোল করেন।

এর আগে ম্যাচের শুরুতেই গোল করার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। খেলার ২ মিনিটে বাংলাদেশের অধিনায়ক শামসুন্নাহারকে বাড়ানো বল ঠেকাতে নেপালের গোলরক্ষক পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন। গোলরক্ষকের পায়ে লেগে বল চলে যায় এগিয়ে আসা আকলিমার কাছে। আকলিমার শট গোলরক্ষকের মাথার উপর দিয়ে গিয়ে পোস্টেরও ওপর দিয়ে চলে যায়। অল্পের জন্য গোল বঞ্চিত হয় স্বাগতিকরা।

১৫ মিনিটের মধ্যে চোট পেয়ে নেপালের এক ফুটবলারকে সাইডলাইনে যেতে হয়। কয়েক মিনিট শুশ্রূষার পরও সুস্থ না হওয়ায় খেলোয়াড় বদল করতে বাধ্য হন নেপালী কোচ। ২২ মিনিটে প্রথম কর্নার পায় নেপাল। ৩৬ মিনিটের দিকে একটি ভালো আক্রমণ করে নেপাল। বাম প্রান্ত থেকে আসা বল বক্সের মধ্যে বিপজ্জনক জায়গায় পেয়ে যান আমিশা কারকির। তবে তার শট পোস্টের একটু পাশ দিয়ে যায়।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email