মুক্তি পাচ্ছে ‘কাগজ’

প্রকাশিতঃ 12:24 pm | December 21, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

লেখকের জীবনের আড়ালের গল্প নিয়ে আলী জুলফিকার জাহেদী নির্মাণ করেছেন তার প্রথম চলচ্চিত্র ‘কাগজ’। শুক্রবার (২৩ ডিসেম্বর) সিনেমাটি দেশজুড়ে বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

এই চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মামনুন হাসান ইমন, আইরিন সুলতানা ও মাইমুনা মম। বিশেষ চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মডেল ইমি ও এলিনা শাম্মী।

সিনেমাটি নিয়ে নির্মাতা বলেন, ‘এটি দেখার পর মানুষ হতাশ হবে না। আমার বিশ্বাস, ‘কাগজ’ সিনেমাটি দেখে দর্শক তৃপ্তি নিয়ে প্রেক্ষাগৃহ থেকে বের হবে।’

চিত্রনায়ক ইমন বলেন, ‘বীরত্ব’ সিনেমার পর আমার আরও একটি গল্পনির্ভর সিনেমা ‘কাগজ’ মুক্তি পাচ্ছে। সিনেমাটিতে দর্শকরা অন্য এক ইমনকে দেখতে পাবেন। এমন অভিনয় করেছি, যা দর্শক আগে দেখেনি। আসছে ২৩ ডিসেম্বর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। আমার বিশ্বাস সিনেমাটি দর্শকরা প্রেক্ষাগৃহে গিয়ে দেখবেন।’

গত ১৩ ডিসেম্বর ‘কাগজ’র ট্রেইলার প্রকাশ পায় ইউটিউবে। ২ মিনিট ৪৭ সেকেন্ড দৈর্ঘ্যের ওই ট্রেইলারে লেখকের ‘রহস্যময়’ জীবনের আঁচ পাওয়া যায়।

চলচ্চিত্রটি নিয়ে মম বলেন, ‘আমার তৃতীয় চলচ্চিত্র এটি। তবে মুক্তি পাচ্ছে প্রথম। এতে আমার চরিত্রটি গতানুগতিক আর ১০টা ক্যারেক্টারের মতো নয়। খুবই আলাদা অন্যরকম গল্প। আর যেই থ্রিলার ঘরনার কাজ আমরা তুলে ধরতে চেয়েছি তা দর্শকরা ভালোভাবেই গ্রহণ করবে আশা করি।’

মুক্তির আগেই সিনেমাটি কলকাতা টেগোর আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল, তামিল নাড়ুর কলিউড আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল ও ব্যাঙ্গালোর প্যানোরমা চলচ্চিত্র উৎসবে তিনটি পুরস্কার জিতেছে। নির্মাতা নিজেই এর গল্প, চিত্রনাট্য তৈরি এবং প্রযোজনা করছেন।

রোমান্টিক-থ্রিলার ঘরানার এই সিনেমাতে আরও অভিনয় করেছেন শশী আফরোজা, মুন, আশরাফ কবির, ফারহান খান রিও, যুবরাজ প্রমুখ। সিনেমাটি তিনটি গান রয়েছে। গানগুলো গেয়েছেন কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী সোমলতা আচার্য চৌধুরী, বাংলাদেশের জাকিয়া সুলতানা কর্নিয়া, মীর মাসুম, ওয়ারফেজ’র পলাশ নূর।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email