অনম বিশ্বাসের ছবিতে শুভ-ফারিয়া

প্রকাশিতঃ 5:51 pm | December 11, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকাই সিনেমার জনপ্রিয় দুই মুখ আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া। নিয়মিত চলচ্চিত্রে কাজ করছেন তারা। শুভ এপার বাংলার সিনেমায় ব্যস্ত থাকলেও ফারিয়া এপার-ওপার মিলিয়ে দুই বাংলার সিনেমায় সমানতালে কাজ করছেন।

প্রথমবার তারা জুটি হয়ে অভিনয় করেছিলেন জাকির হোসেন রাজু পরিচালিত ‘প্রেমী ও প্রেমী’ সিনেমায়। ২০১৭ সালে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। দর্শক চাহিদা থাকা সত্ত্বেও এরপর আর তাদের একসঙ্গে সিনেমায় দেখা যায়নি।

নতুন খবর হচ্ছে, দীর্ঘ বিরতি পেরিয়ে আবারও একসঙ্গে কাজ করতে চলেছেন শুভ-ফারিয়া। তাদের দ্বিতীয় সিনেমার নাম ‘ফুটবল-৭১’। নির্মাণ করবেন ‘দেবী’ খ্যাত নির্মাতা অনম বিশ্বাস। এরই মধ্যে শুভ-ফারিয়া সিনেমাটিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানে সিনেমাটি নির্মিত হবে।

নতুন সিনেমা প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, একাত্তরের ঐতিহাসিক প্রেক্ষাপটের গল্পে নির্মিত হচ্ছে সিনেমাটি। অনেক দিন পর আমরা জুটি হয়ে কাজ করছি। ইতিহাস ও তথ্য নির্ভর একটি কাজ। আশা করছি, দর্শক ভালো কিছু উপহার পাবে।

সিনেমাটিতে চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই। রবিবার (১১ ডিসেম্বর) চুক্তিপত্রে স্বাক্ষর করার মুহূর্তের একটি ছবি দুপুরে ফেসবুকে পোস্ট করে নুসরাত ফারিয়া লেখেন, ‘আমার পরবর্তী! অনম বিশ্বাসের সঙ্গে।’

এর আগে ছবিটিতে চুক্তিবদ্ধ হয়ে শুভ জানিয়েছিলেন, ‘আমি অনম দাদার কাজের একজন ভক্ত। উনার কাজ আর গল্পের কারণেই সিনেমাটিতে আমার যুক্ত হওয়া। আশা করছি দারুণ কিছু তৈরি হবে।’

নির্মাতা সূত্রে জানা গেছে, আগামী ফেব্রুয়ারিতে সিনেমাটির শুট শুরু হবে। সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা আর অন্য চরিত্রে কারা অভিনয় করছেন তা দ্রুতই জানানো হবে।

২০১৯-২০ অর্থ বছরে পাওয়া সরকারি অনুদানে নির্মিত হচ্ছে ছবিটি। ছবিটির প্রেক্ষাপট যেহেতু ১৯৭১ সাল। তাই ছবিটির চিত্রনাট্য নিয়ে বিস্তর গবেষনা করতে হয়েছে পরিচালককে। প্রায় দেড় বছর গবেষণা করে পরিচালক এর চিত্রনাট্য করেছেন বলে জানিয়েছেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email