‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন’র লোগো ও ট্রফি উন্মোচন

প্রকাশিতঃ 11:30 pm | November 22, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আন্তর্জাতিক পেশাদার গলফ টুর্নামেন্ট’র বড় আসর বসতে যাচ্ছে বাংলাদেশে। আগামী বৃহস্পতিবার (২৪ নভেম্বর) থেকে রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে শুরু হবে এই টুর্নামেন্ট। চার লক্ষ মার্কিন ডলার প্রাইজ মানির এই টুর্নামেন্ট’র নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০২২’। এই টুর্নামেন্ট চলবে রোববার (২৭ নভেম্বর) পর্যন্ত। টুর্নামেন্ট’র সার্বিক তত্ত্বাবধানে রয়েছে বাংলাদেশ গলফ ফেডারেশন। পৃষ্ঠপোষকতা ও সহযোগিতায় রয়েছে ন্যাশনাল ব্যাংক লিমিটেড ও এশিয়ান ট্যুর।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যায় কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যাংকুয়েট হলে এই বছরের ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন’র লোগো ও ট্রফি উন্মোচন করেন বাংলাদেশ গলফ ফেডারেশনের প্রেসিডেন্ট ও সেনাবাহিনী প্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ।

এর আগে টুর্নামেন্ট সম্পর্কে গণমাধ্যমকে বিস্তারিতভাবে অবহিত করতে প্রেস ব্রিফিং’র আয়োজন করা হয়। প্রেস ব্রিফিং অনুষ্ঠানে গণমাধ্যম’কে ব্রিফ প্রদান এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মিডিয়া কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশীদ, বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন’র সাংগঠনিক কমিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মোঃ রফিকুল ইসলাম, ও টুর্নামেন্ট সাপোর্ট কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব:) আবিদুর রেজা খান এবং এশিয়ান ট্যুর’র পরিচালক রব টার্মবুল।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এসব তথ্য জানিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলেছে, এশিয়ান ট্যুর বর্তমান গলফ বিশ্বে গলফের তৃতীয় বৃহত্তম ট্যুর। আন্তর্জাতিক এই টুর্নামেন্টে ২১টি দেশের – বিশেষ করে এশিয়ার খ্যাতিমান পেশাদার গলফাররা অংশগ্রহণ করছেন।

এই আয়োজন ক্রীড়া জগতে বাংলাদেশের ভাবমূর্তি নতুন এক উচ্চতায় নিয়ে যাবে। পাশাপাশি এই ইভেন্ট দেশকে এশিয়ার অন্যতম গলফিং গন্তব্যে পরিণত করবে এবং ক্রীড়া, পর্যটন ও ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে বিনিয়োগের বিপুল সম্ভাবনার দ্বার উম্মোচিত হবে।

এশিয়ান ট্যুর প্রতিষ্ঠা লাভের পর ১৯৯৫ সালে এশিয়াতে প্রথম এ প্রতিযোগিতার আয়োজন করে। এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের বিভিন্ন দেশে এশিয়ান ট্যুর আয়োজিত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে।

এই টুর্নামেন্ট উপলক্ষে বিশ্বের প্রায় ২১টি দেশের (আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া, এশিয়া ও আফ্রিকার) পেশাদার গলফার, অফিসিয়াল, রেফারী, সংগঠক, টেলিভিশন সম্প্রচারের টেকনিশিয়ান এবং গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ প্রায় ১৫০ জনের বেশী-বিদেশী ব্যক্তিবর্গ বাংলাদেশে আগমন করেছেন। উল্লেখিত ব্যক্তিবর্গ প্রায় ৭ দিন সময়কাল বাংলাদেশে অবস্থান করবেন।

আইএসপিআর আরও জানায়, বাংলাদেশ এই টুর্নামেন্টের আয়োজক হওয়ার সুবাদে দেশের ৩৭ জন পেশাদার গলফার এবং ০৬ জন এ্যামেচার গলফার সরাসরি মূল পর্বের খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছেন যা আমাদের জন্য অন্যতম একটি বড় অর্জন। বাংলাদেশে এশিয়ান ট্যুর আয়োজনের প্রেক্ষিতে এই খেলার প্রসার দেশে ছড়িয়ে পড়বে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব:) এমপি, মমতাজ বেগম এমপি, বাংলাদেশ গলফ ফেডারেশন’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মোঃ জহিরুল ইসলাম, চিত্র নায়িকা জয়া আহসান, শাহীন ছামাদ ছাড়াও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ‘ন্যাশনাল ব্যাংক লিমিটেড’ এর পরিচালনা পর্ষদের পরিচালক রিক হক শিকদার, পরিচালনা পর্ষদের পরিচালক রন হক শিকদার, বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্ম সচিব কর্নেল (অব:) মোঃ শহিদুল হক, ফরিদউদ্দিন খান রুমী এবং এশিয়ান ট্যুর’র কর্মকর্তারা।

কালের আলো/আরবি/এমএম

Print Friendly, PDF & Email