ইতিবাচক শিক্ষার মাধ্যমে আত্মনির্ভরশীলতা তৈরি করতে হবে : সানজিদা হক মৌ

প্রকাশিতঃ 11:10 pm | October 16, 2022

কালের আলো প্রতিবেদক:

উন্নত জাতি গঠন ও মানবসম্পদ উন্নয়নের গুণগত শিক্ষার গুরুত্ব সর্বাধিক উল্লেখ করে শেরপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী ও পুলিশ সুপার পত্নী সানজিদা হক মৌ বলেছেন, শিক্ষাঙ্গনে ইতিবাচক শিক্ষা প্রদানের মাধ্যমে শিক্ষার্থীর ভিতর আত্মনির্ভরশীলতা তৈরি করতে হবে।

রোববার (১৬ অক্টোবর) শেরপুরের পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের শিক্ষক মিলনায়তনে শিক্ষক-শিক্ষিকাদের সাথে শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় প্লেস শেরপুরের উপদেষ্টা সানজিদা হক মৌ আরও বলেন, প্রতিদিন শিক্ষার্থীরা যেন বিদ্যালয়ে শিক্ষার পাশাপাশি আনন্দ নিয়ে বাড়ি যেতে পারে এমন ব্যবস্থা করতে হবে। তবেই তাদের কোমল হৃদয়ে শিক্ষার প্রতি তীব্র আকর্ষণ সৃষ্টি হবে এবং সেই সুপ্ত শক্তিকে একমাত্র শিক্ষকরাই সুনিপুণভাবে জাগ্রত করতে পারে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

প্লেস শেরপুরের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি চলমান শিক্ষার মান কিভাবে আরো বৃদ্ধি করা যায় এ বিষয়ে উপস্থিত শিক্ষকমণ্ডলীদের সাথে আলোচনা করেন।

পরে পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনে শেরপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর পক্ষ থেকে বিদ্যালয়ে বিশুদ্ধ পানি’র জন্য রিভার্স ওসমোসিস সিস্টেম এর শুভ উদ্বোধন করেন সানজিদা হক মৌ।

উদ্বোধন শেষে স্কুলের শিক্ষা কার্যক্রম সরজমিনে পরিদর্শন করেন এবং ছাত্র-ছাত্রীদের সাথে কুশল বিনিময় করেন তিনি।

এ সময় পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এনবিএম

Print Friendly, PDF & Email