তোয়াব খানের মৃত্যুতে আইজিপির শোক

প্রকাশিতঃ 10:30 pm | October 01, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

একুশে পদকপ্রাপ্ত ও বঙ্গবন্ধুর সাবেক প্রেস সচিব বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শনিবার (১ অক্টোবর) এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

আইজিপি বলেন, দেশে সাংবাদিকতার জগতে তোয়াব খান ছিলেন এক অনন্য প্রতিভা। ১৯৫৩ সালে তিনি সাপ্তাহিক জনতার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন এবং পরবর্তীতে আরও বেশ কয়েকটি পত্রিকায় সাংবাদিকতার কাজ করেন। তাঁর অবদান দেশের মানুষ সব সময় স্মরণ রাখবে।

তিনি বলেন, তোয়াব খান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দীর্ঘকাল ধরে দেশের একটি গুরুত্বপূর্ণ সংবাদপত্র দৈনিক বাংলার সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন। এছাড়াও, তিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দ সৈনিকের ভ‚মিকা পালন করেন।

পুলিশপ্রধান আরও বলেন, ১৯৭৩ হতে ১৯৭৫ সাল পর্যন্ত তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। তাঁর মৃত্যুতে দেশ একজন বরেণ্য সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক’কে হারালো।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email