আমাদের সামনেও বেলুন বিস্ফোরণ হতে পারতো : আইজিপি

প্রকাশিতঃ 2:22 pm | September 19, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এক অনুষ্ঠানে গ্যাস বেলুন থেকে বিস্ফোরণে দগ্ধদের দেখতে গিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, দুর্ঘটনার পাঁচ মিনিট আগে তাদের সামনে বেলুনগুলো ছিল। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও সচিবও ছিলেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দগ্ধদের দেখতে ও চিকিৎসার খোঁজখবর নিতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, দুর্ঘটনা, দুর্ঘটনাই। এটি কখনও ঘোষণা দিয়ে আসে না। রনির সঙ্গে কথা বলে তার কাছ থেকেও শুনতে পেরেছি, বেলুন উড়ে গিয়ে তার সামনে পড়ে। দুর্ঘটনার পাঁচ মিনিট আগে আমাদের সামনে ছিল বেলুনগুলো। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, জ্যেষ্ঠ সচিব ও আমিও ছিলাম। সেখানেও এটি ঘটতে পারতো। তবে এসব দুর্ঘটনা এড়াতে অবশ্যই আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, গাজীপুরের পুলিশকে ঘটনাটি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছি। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে আমাদের কিছু করার থাকলে অবশ্যই করবো।

এছাড়া আহতদের চিকিৎসায় সবধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান পুলিশপ্রধান।

এর আগে বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, দুর্ঘটনায় ২৫ শতাংশ দগ্ধ হয়েছে আবু হেনা রনির। আর ১৯ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি আছেন পুলিশ সদস্য জিল্লুর রহমান। তাদের শারীরিক অবস্থা আগের চাইতে ভালো।

কালের আলো/বিএস/এমএম

Print Friendly, PDF & Email