আন্তঃবিশ্ববিদ্যালয় কাবাডিতে গবি’র ছেলেরা চ্যাম্পিয়ন, মেয়েরা রানার্সআপ

প্রকাশিতঃ 9:21 am | September 19, 2022

গবি প্রতিনিধি, কালের আলো:

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২২ এর কাবাডি ইভেন্টে প্রথম আসরেই চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি)।

রবিবার (১৮ সেপ্টেম্বর) ফাইনালের প্রথম ম্যাচে গবির মেয়েরা রানার্সআপ এবং দ্বিতীয় ম্যাচে ছেলেরা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাঠে সকাল ১০ টায় ফাইনালের প্রথম ম্যাচে মুখোমুখি হয় গণ বিশ্ববিদ্যালয় এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রমীলা কাবাডি দল। শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকা ড্যাফোডিল শেষ পর্যন্ত ৪৫-২২ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে।

দুপুর ৩টায় পুরুষ ইভেন্টও গবির প্রতিপক্ষ ড্যাফোডিল। এই ম্যাচটি ছিল যেন বদলা নেওয়ার ম্যাচ। মেয়েদের হারের মধুর প্রতিশোধ নেয় গণ বিশ্ববিদ্যালয়ের ছেলেরা। ৪১-২৩ পয়েন্টে ব্যবধানে স্বর্ণ নিজেদের করে নেয় আলিফ হোসেনের দল। দুই ড্যাফোডিল-গবির লড়াইয়ে শেষ পর্যন্ত পদক ভাগাভাগি করে ক্ষান্ত থাকতে হয় দুই দলেরই।

উল্লেখ, বঙ্গবন্ধু টুর্নামেন্ট ৩য় বারের মতো আয়োজিত হলেও কাবাডি খেলা নতুন যোগ করা হয়েছে। এই ইভেন্টের প্রথম আসরে ছেলেদের চারটি গ্রুপে ১৫টি দল এবং মেয়েদের দুইটি গ্রুপে ৮টি দল অংশ নেয়।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email