ভারতীয় ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার মৃত্যু

প্রকাশিতঃ 3:13 pm | August 14, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

ভারতীয় ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা রোববার (১‌৪ আগস্ট) সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। এর জেরেই আজ সকালে তিনি অসুস্থ হয়ে পড়লে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুকালে এই ব্যবসায়ীর বয়স ছিল ৬২ বছর। খবর রয়টার্সের।

সম্প্রতি রাকেশ ঝুনঝুনওয়ালার পৃষ্ঠপোষকতায় যাত্রা শুরু করেছিল আকাসা এয়ারলাইন্স। বিভিন্ন রুটে সস্তায় বিমান পরিষেবা দেওয়ার জন্য যাত্রা শুরু করেছিল এ সংস্থাটি।

এদিকে, ভারতের অন্যতম ধনী ব্যক্তি রাকেশ ঝুনঝুনওয়ালার পরিচিতি ছড়িয়ে পড়েছিল তাঁর বিনিয়োগের জন্য। শেয়ার বাজারে তাঁর বিনিয়োগের কারণে তাঁকে ‘ভারতীয় ওয়ারেন বাফে’ ডাকনাম এনে দিয়েছিল। তা ছাড়া তিনি ছিলেন একজন চার্টার্ড অ্যাকাউন্ট।

রাকেশ ঝুনঝুনওয়ালার প্রয়াণে শোকবার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একটি টুইট করে মোদি লেখেন, ‘রাকেশ ঝুনঝুনওয়ালা ছিলেন অদম্য। জীবন্ত, বুদ্ধিমান এবং অন্তর্দৃষ্টিপূর্ণ ব্যক্তি ছিলেন তিনি। অর্থনৈতিক জগতে একটি অদম্য অবদান রেখে গিয়েছেন তিনি। ভারতের অগ্রগতির ব্যাপারেও তিনি অত্যন্ত উৎসাহী ছিলেন। তাঁর মৃত্যুতে শোকাহত আমি। তাঁর পরিবার ও অনুগামীদের প্রতি আমার সমবেদনা। ওম শান্তি।’

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email