বিশ্বে করোনায় ১৭২৪ মৃত্যু, আক্রান্ত বেড়েছে

প্রকাশিতঃ 10:42 am | August 12, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

সারা বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬৭ হাজার ৬৯০ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় সাড়ে ৩ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭২৪ জনের, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় তিন শ।

শুক্রবার (১২ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ২৯ লাখ ২৯ হাজার ১৯৫ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪৮ হাজার ৭৪ জনের।

এদিকে, ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৯০ জনের এবং শনাক্ত হয়েছে ৭৯ হাজার ১৪৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২৭ হাজার ৬৪৪ জন এবং মৃত ১৭৩ জন। ইতালিতে আক্রান্ত ২৮ হাজার ৪২৩ জন এবং মৃত্যু ১৩০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২২ হাজার ৯০৯ জন এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের। জাপানে মৃত ২৪৮ জন এবং আক্রান্ত ২ লাখ ৪৩ হাজার ১০৪ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৮৭ জন এবং আক্রান্ত ২৫ হাজার ৩৪৮ জন।

২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৮১৫ জন এবং মৃত্যু হয়েছে ৫২ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩১৬ জন এবং ৩৫ জনের মৃত্যু হয়েছে। মেক্সিকোতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮৪১ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ জনের।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email