বিশ্বে করোনায় শনাক্ত সোয়া ৫ লাখের নিচে, মৃত্যু ১২৪১

প্রকাশিতঃ 10:47 am | August 02, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৯ হাজার ৯১৬ জন; যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৪২ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪১ জনের।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ কোটি ২৭ লাখ ৪৪ হাজার ৭৭৯ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ২১ হাজার ৫৫৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৩১ জনের এবং শনাক্ত হয়েছে ৫২ হাজার ৩৮১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২২ হাজার ৯০৫ জন এবং মৃত ২১৪ জন। ইতালিতে আক্রান্ত ১৮ হাজার ৮১৩ জন এবং মৃত্যু ১২১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ১৬ হাজার ৫৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। জাপানে মৃত ৭৮ জন এবং আক্রান্ত ১ লাখ ৯৬ হাজার ৮১২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৯ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ৪২ জন।

২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৮২৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১০৮ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫০২ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email