কোরবানির টাকা দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়াবো: অনন্ত জলিল

প্রকাশিতঃ 11:45 am | June 19, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

সিলেটের বন্যার্তদের সহায়তায় এগিয়ে এসেছেন বিনোদন জগতের অনেকেই। ‘অমানুষ’র এক সপ্তাহের টিকিটের অর্থ দেয়া হবে বন্যার্তদের। আবার সুপারস্টার শাকিব খানও বন্যার্তদের জন্য ফান্ড গঠন করেছেন। এবার ঢালিউডের আরেক তারকা অনন্ত জলিলও পাশে দাঁড়ালেন সিলেটের বন্যা কবলিতদের।

প্রতিবছর তিনি ১০- ১২ টা কোরবানি দেন তিনি। কিন্তু এবছর ১০-১২টা গরুর জায়গায় মাত্র ১টি বা দুইটি গরু কোরবানি দিয়ে বাকি টাকা ক্ষতিগ্রস্ত বানভাসিদের দেবেন বলে জানিয়েছেন তিনি।

শনিবার (১৮ জুন) এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন এই অভিনেতা-প্রযোজক। একইসঙ্গে এমন দুর্যোগে সবাইকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

অনন্ত জলিল বলেন, ‘সিলেটের বন্যার ভয়াবহতার কারণে এবার আমি সিদ্ধান্ত নিয়েছি, ১০-১২টা গরু কোরবানি না দিয়ে শুধুমাত্র ১টা বা দুইটি গরু কোরবানি দেব। এ কোরবানির যত টাকা আছে তা দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়াব। শুধু কোরবানির টাকাই না, আমার ব্যবসার টাকা এবং আমি যে মুভি (দিন: দ্য ডে) মুক্তি দিচ্ছি, সেটা থেকেও টাকা আসবে- সবকিছু দিয়েই সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়াবো ইনশাআল্লাহ। ’

তিনি আরও বলেন, ‘যখন যেখানে দুর্যোগ হয় আমি পাশে দাঁড়াই। আমাদের যাদের অর্থ-কড়ি আছে, আমরা কেউ টাকা কবরে নিয়ে যেতে পারব না। আমরা যেটা আয় করি সেটা মানুষের কাজে খরচ করতে হবে, মানুষের পাশে দাঁড়াতে হবে। কারণ আপনি-আমি একদিন পৃথিবীতে থাকব না। আমরা নিজেরা ভোগ না করে, যদি মানুষের কল্যাণে টাকা খরচ করতে পারি, তাহলে আল্লাহ্‌ আমাদের এই দান কবুল করবেন। মরার পর আমাদের পাশে মানুষের দোয়া ছাড়া আর কিছুই থাকবে না।

যে যতটুকু পারেন মানুষের পাশে দাঁড়ান। সবাই মিলে একটু একটু করলেও তাদের অনেক সহায়তা হবে। ’আসন্ন ঈদুল আযহায় মুক্তি পেতে যাচ্ছে অনন্ত জলিল অভিনীত ‘দিন: দ্য ডে’। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হয়েছে। এতে অনন্ত জলিলের বিপরীতে বরাবরের মতো অভিনয় করেছেন তার স্ত্রী বর্ষা।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email