সমাজের অনগ্রসর মানুষের কল্যাণে সরকার নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 6:48 pm | June 10, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বর্তমান সরকার সমাজের দু:স্থ, অবহেলিত ও অনগ্রসর মানুষের কল্যাণে নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি বলেন, দারিদ্র্য বিমোচনে সরকারের গৃহীত পদক্ষেপের ফলে ইতিমধ্যে অতি-দরিদ্রের হার ১০ দশমিক ৫ শতাংশে নেমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে এই হার ৩ শতাংশে নামিয়ে আনার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

শুক্রবার (১০ জুন) সকালে সিলেটের বাগবাড়িতে সমাজসেবা অধিদপ্তরের সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের নিবাসীদের অংশগ্রহণে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, প্রাকৃতিক দুর্যোগ ও ঝুঁকি মোকাবিলা কর্মসূচির মাধ্যমে মানুষকে সরকারিভাবে সহায়তা প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার একটি উন্নত, সমৃদ্ধশালী, স্থিতিশীল, অসাম্প্রদায়িক দেশ গড়তে কাজ করে যাচ্ছে, যেখানে সবার জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানের শুরুতেই পররাষ্ট্রমন্ত্রী সমাজসেবা অধিদপ্তরের সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের নিবাসীদের অংশগ্রহণে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ পুলিশের সিলেট বিভাগের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য ও সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক এবং সমাজসেবা অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক শহিদুল ইসলাম বক্তৃতা করেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email