দলে চমক নিয়ে ইন্দোনেশিয়ার মুখোমুখি বাংলাদেশ

প্রকাশিতঃ 8:14 pm | June 01, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ফিফা প্রীতি ম্যাচে ইন্দোনেশিয়ার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। দীর্ঘ ১৪ বছর পর আসিয়ান অঞ্চলের দেশটির সঙ্গে ম্যাচ খেলার অপেক্ষায় জামাল ভূঁইয়ারা। এই ম্যাচ সামনে রেখে বাংলাদেশ দলের একাদশে চমক রয়েছে। সাইফ স্পোর্টিংয়ের ফরোয়ার্ড সাজ্জাদ হোসেনকে নিয়ে সাজানো হয়েছে একাদশ।

আজ (বুধবার) ফিফা প্রীতি ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়ার মুখোমুখি বাংলাদেশ। বান্দুংয়ের জালাক হারুপাত সোরেং স্টেডিয়ামে সম্ভাব্য ৪-১-৪-১ ছকে খেলবে হাভিয়ের কাবরেরার দল। তেকাঠির নিচে যথারীতি আনিসুর রহমান জিকো। লেফট ব্যাকে ইয়াসিন আরাফাত ও রাইট ব্যাকে রিমন হোসেন। আর মাঝে দুই রক্ষণ স্তম্ভ টুটুল হোসেন বাদশা ও বিশ্বনাথ ঘোষ।

ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলছেন আতিকুর রহমান ফাহাদ। দুই মিডফিল্ডার জামাল ভূঁইয়া ও বিপলু আহমেদের পাশাপাশি উইংয়ে থাকছেন মোহাম্মদ ইব্রাহিম ও রাকিব হোসেন।

আর জাতীয় দলে প্রথমবারের মতো ‘নাম্বার নাইন’ হিসেবে অভিষেক হচ্ছে সাজ্জাদ হোসেনের। নাবীব নেওয়াজ জীবন ও সুমন রেজা না থাকায় সাজ্জাদের সামনে সুযোগটা এসেই গেলো।

ইন্দোনেশিয়ার বিপক্ষে বাংলাদেশ একবারই জয় পেয়েছিল, সেটা বিশ্বকাপ বাছাইয়ে ১৯৮৫ সালে ঢাকার মাঠে। কায়সার হামিদ ও আশরাফ উদ্দিন চুন্নুর গোলে তাদেরকে ২-১ গোলে হারিয়েছিল। এরপর কোনোবারই জিততে পারেনি বাংলাদেশ। সবশেষ ২০০৮ সালে মারদেকা কাপে ২-০ গোলের হার আছে। দীর্ঘদিন পর দুই দল মুখোমুখি হচ্ছে।

বাংলাদেশ একাদশ: আনিসুর রহমান জিকো, ইয়াসিন আরাফাত, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন ও সাজ্জাদ হোসেন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email