বদি-রানাসহ যে হেভিওয়েটরা মনোনয়ন পাচ্ছেন না, জানালেন কাদের

প্রকাশিতঃ 2:37 pm | November 20, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন নানা কারণে বিতর্কিত হওয়ায় কক্সবাজারের আবদুর রহমান বদি ও টাঙ্গাইলের আমানুর রহমান রানাকে মনোনয়ন দেওয়া হচ্ছে না।

মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা জানান।

তিনি বলেছেন, জরিপে বদি ও রানা এগিয়ে থাকলেও নানা বিতর্কের কারণে তাদের মনোনয়ন দেওয়া হচ্ছে না। তবে বদির পরিবর্তে তার স্ত্রীকে (শাহিনা আক্তার চৌধুরী) নৌকার প্রার্থী করা হবে। এছাড়া আরও অনেক হেভিওয়েট প্রার্থীও বাদ পড়তে পড়েন। সেইসঙ্গে রানার পরিবর্তে আওয়ামী লীগ নেতা আতাউর রহমান খানকে মনোনয়ন দেওয়া হচ্ছে। এছাড়া আরও অনেক হেভিওয়েট প্রার্থীও বাদ পড়তে পারেন।

টেকনাফ-উখিয়ার সংসদ সদস্য (এমপি) বদির বিরুদ্ধে মাদক ব্যবসায় সম্পৃক্ততা এবং ঘাটাইলের এমপি রানা একটি হত্যা মামলায় কারাগারে থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি দু’টো সিটের কথা বলতে পারি, একটা হচ্ছে কক্সাবাজার। সেটা উখিয়া-টেকনাফ। আমাদের আব্দুর রহমান বদি, সেখানে আমরা তাকে ড্রপ করে তার স্ত্রীকে দিচ্ছি। এটা আমি আগে ভাগে বলছি, যদিও এখনও ঘোষণা করিনি।

‘আর একটা হচ্ছে টাঙ্গাইলের ঘাটাইলে। একটা মার্ডারের অভিযোগে আমাদের এমপি কারাগারে। দেখুন আপনাদের একটা সত্য কথা বলছি। সার্ভে রিপোর্টে টাঙ্গাইলের ঘাটাইলে অনেক বেশি ব্যবধান এবং কক্সবাজারে অনেক বেশি ব্যবধান। তারা এগিয়ে আছেন, তারপরও আমরা তাদের দিইনি।’

আর ২৫ নভেম্বর জোটগতভাবে প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তিনি।

কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email