মাঠে পাকিস্তান দলের জার্সি পরা-পতাকা প্রদর্শন কলঙ্কের : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ 10:16 am | December 03, 2021

কালের আলো সংবাদদাতা:

যারা ক্রিকেট খেলার মাঠে খেলা দেখতে গিয়ে পাকিস্তানি পতাকা প্রদর্শন ও জার্সি পরেছেন, তাদের ক্ষমা চাইতে বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেছেন, ‘কয়েক দিন আগে ঢাকার মাঠে এসব ঘটেছে। এটা আমাদের জন্য লজ্জার, কলঙ্কের। এসব দেখে আমাদের কান্না পায়। বীর মুক্তিযোদ্ধারা কাঁদছেন। আমরা শরম পেয়েছি। যারা এটা করেছেন, মুক্তিযোদ্ধাদের কাছে, দেশবাসীর কাছে মাথা নত করে তাদের ক্ষমা চাওয়া উচিত।’

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) বিকেলে সুনামগঞ্জের ছাতক পৌর শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ছাতক উপজেলা ও পৌর আওয়ামী আয়োজিত এক মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, ১২ বছর আগে এই দেশ কেমন ছিল, আর শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর এখন কী হয়েছে, চিন্তা করে দেখুন। পরীক্ষা করুন। এই বাংলাদেশে শেখ হাসিনা যখন প্রধানমন্ত্রী হন, তখন মাত্র কিছু এলাকায় বিদ্যুৎ ছিল। এখন ঘরে ঘরে মানুষের বিদ্যুৎ আছে। বিদ্যুৎ নেই এমন ঘর খুঁজে পাওয়া যাবে না।

তিনি বলেন, এই বাংলাদেশের পরিচয় ছিল ভিক্ষুক-মিসকিনের জাতি হিসেবে। আর এখন ১২ বছরে একটানা পরিশ্রম করে জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাঙালিদের পৃথিবীতে মর্যাদার আসনে, সম্মানের আসনে বসার সুযোগ দিয়েছেন।

ছাতক পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি নূরুল হুদা মুকুট। সমাবেশে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email