৪৮ ঘণ্টার আল্টিমেটাম নটরডেম শিক্ষার্থীদের

প্রকাশিতঃ 3:22 pm | November 25, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

সহপাঠী নিহতের ঘটনার বিচার দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অবরোধ তুলে নিয়েছেন নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনার বিচার না হলে আগামী রোববার থেকে আবারও রাজপথে নামার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান নিয়ে আন্দোলনরত নটরডেম কলেজের শিক্ষার্থীরা এ আল্টিমেটাম দেন।

এদিন বেলা সাড়ে ১১টা থেকে মতিঝিল শাপলা চত্বরে দ্বিতীয় দিনের মতো কয়েকশো শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে রাজউক ভবনের দিকে অগ্রসর হন। শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় শিক্ষার্থীদের হাতে ‘কত লিটার রক্ত লাগবে সড়ক আইন লিখতে?’, ‘বুঝাবুঝি চলবে না’,‘দেশ কেন ডুবে বিষে? দেশের মেধা, এদেশ রাস্তায় পিশে’, গাড়ির চাকা ঘুরবে না’,‘উই ওয়ান্ট জাস্টিস’, লেখা সম্বলিত পোস্টার ও প্ল্যাকার্ড দেখা গেছে।

প্রসঙ্গত, বুধবার (২৪ নভেম্বর) বেলা ১২টার দিকে কলেজ থেকে ফেরার পথে ডিএসসিসি’র ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজ শিক্ষার্থী নাঈম হাসান নিহত হয়। রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় সে ছাত্র মারা যায়। এরপরই বিচারের দাবিতে রাস্তা অবরোধ করে বিভিন্ন জায়গা বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email