আনন্দমোহন কলেজের ছাত্র ইব্রাহিম খলিল হত্যার বিচার দাবিতে ছাত্রলীগের মানববন্ধন

প্রকাশিতঃ 6:30 pm | January 21, 2018

স্টাফ রিপোর্টার | কালের আলো: 

ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২য় বর্ষের ছাত্র ইব্রাহিম খলিলকে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে হত্যার ঘটনায় খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগ।

ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. রকিবুল ইসলাম রকিবের নির্দেশনায় রোববার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় কলেজের মূল ফটকের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে খলিল হত্যায় জড়িত সকলকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ফখরুল ইসলাম, সহযোগী অধ্যাপক শেখ সাদি, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আমানউল্লাহ আমান, ৫ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মো: মনিরুল ইসলাম ভুট্টো, কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক মাহমুদুল হাসান সবুজ, যুগ্ম আহবায়ক জহিরুল হক হীরা, শেখ সজল, মাহমুদুল আলম ফাহাদ, ওয়াহিদুর রহমান সবুজ, জুনায়েদ হুসাইন টিপু প্রমুখ।

এর আগে, বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাতে নগরীর পাটগুদাম ব্রীজ মোড় এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে ইব্রাহিম খলিল নিহত হন। ইব্রাহিম ঘটনার ওই রাতে বাড়ি ফিরতে সিএনজি স্ট্যান্ডে যাচ্ছিলেন। এসময় আগে থেকেই ওৎ পেতে থাকা ছিনতাইকারী চক্রের সদস্যরা তার হাত থেকে অ্যান্ড্রয়েট মোবাইল ফোন কেড়ে নিয়ে দৌঁড়ে পালাতে গেলে দস্তাদস্তি শুরু হয়। একপর্যায়ে ছিনতাইকারীরা ছুরি দিয়ে ইব্রাহিমের উরুতে আঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণের ওই যুবকের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের আত্মীয় সারোয়ার রহমান বাদী হয়ে শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় মামলা করেন। পরে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত সাদ্দাম হোসেন (২৪) ও পাভেল (২৫) নামে চক্রের দুই যুবককে গ্রেফতার করে পুলিশ।

 

কালের আলো/উবায়দুল/২১ জানুয়ারি ২০১৮

Print Friendly, PDF & Email