বাহরাইনের নিষেধাজ্ঞা তুলে নেয়ার সুসংবাদ দিলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 5:16 am | October 08, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো :

রোমানিয়া-সার্বিয়া সফরে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সেখান থেকেই তিনি সুসংবাদটি জানালেন। আগামী ১০ অক্টোবর থেকে লাল তালিকায় থাকা দেশগুলোর মধ্যে থেকে বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ বাইরাইন সরকার। 

এর আগে গত ২৪ মে থেকে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপালকে লাল তালিকাভুক্ত করে বাহরাইন সরকার। সিদ্ধান্ত হয় এই দেশগুলোর নাগরিকদের নতুন করে আর কোনো ‘ওয়ার্ক পারমিট ভিসা’ না দেওয়ার। মহামারি করোনার প্রকোপ নিয়ন্ত্রণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। 

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মতে, গত বছরের এপ্রিল থেকে ডিসেম্বরের মধ্যে প্রায় ৪ হাজার বাংলাদেশি শ্রমিক বাহরাইন থেকে বাংলাদেশে ফিরে এসেছেন।

বাংলাদেশের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কালের আলোকে বলেন, ‘বাহরাইন থেকে ফিরে আসা শত শত বাংলাদেশি প্রতিদিন জিজ্ঞাসা করে বাহরাইন কবে খুলবে। অবশেষে তাদের অপেক্ষার পালা শেষ হচ্ছে।

তিনি বলেন, ‘সুখবর হচ্ছে বাহরাইন সরকার আগামী ১০ অক্টোবর থেকে বাংলাদেশকে লাল তালিকাভুক্ত দেশের তালিকা থেকে সরানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে।’

কালের আলো/জিকেএম/এমএ

Print Friendly, PDF & Email