সেনাপ্রধানের ব্যস্ত দিনলিপি

প্রকাশিতঃ 4:47 am | September 10, 2021

বিশেষ সংবাদদাতা, কালের আলো :

মাত্র একদিন আগে গুরুত্বপূর্ণ ভারত সফর শেষ করে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। দেশটির প্রতিরক্ষা সংশ্লিষ্ট নীতি নির্ধারকদের সঙ্গে তার ‘ওয়ান টু ওয়ান’ সাক্ষাৎ, আলাপ-আলোচনা দু’দেশের বন্ধুত্ব্বপূর্ণ সম্পর্ককে আরও শক্তিশালী করতে রাখবে ইতিবাচক ভূমিকা। সাফল্যমন্ডিত এই সফরের পর স্বভাবতই ফুরফুরে মেজাজে রয়েছেন সেনাপ্রধান।

আরও পড়ুনঃ মিরপুর হল অব ফেম’-এ অভিষিক্ত হলেন সেনাপ্রধান

এমনিতেই মিনিট, ঘন্টা হিসেব করে তিনি সময়ের সদ্ব্যবহার করেন। অতিমারি করোনার বিপর্যস্ত সময়েও অব্যাহত রেখেছেন নিজের কাজের গতি। দেশে ফেরার ঠিক পরের দিন বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) সকাল থেকেই সেনানিবাসে নিরবচ্ছিন্নভাবেই কাজ করেছেন।

মিরপুর ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) থেকে ‘হল অব ফেম’এ তার ছবি অভিষিক্ত হওয়ার আনুষ্ঠানিকতা থেকে শুরু করে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) থেকে পিএইচডি ডিগ্রির সনদ গ্রহণ-ব্যস্ত সময়ই কাটাতে হয়েছে সেনাপ্রধানকে।

আরও পড়ুনঃ পিএইচডি ডিগ্রি অর্জন করলেন সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার’র সঙ্গে ভবিষ্যত অগ্রগতির আলোচনা কিংবা ‘মুজিববর্ষ ট্রাষ্ট ব্যাংক ওপেন গলফ টুর্নামেন্ট-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান- সবকিছুই যুক্ত ছিলো তার বৃহস্পতিবারের (০৯ সেপ্টেম্বর) দিনলিপিতে।

সূত্র জানায়, সেনাপ্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেই লকডাউনে সেনা টহল দেখতে ও মাঠের সৈনিকদের খোজ খবর নিতে ময়মনসিংহ, খুলনাসহ বিভিন্ন জেলা সফর করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। উজ্জীবিত করেন মাঠের সেনাদের।

বিরাম ছিল না ঈদের দিনেও। উড়ে গেছেন পার্বত্য চট্টগ্রামে। সেখানে সৈনিকদের সঙ্গেই ভাগাভাগি করেছেন নিজের ঈদের আনন্দ। বলা চলে, বিবেক আর মনের তাগিদেই ‘অ্যাকশন’ আর ‘কাজের শেকলে’ নিজেকে বেঁধেছেন জেনারেল শফিউদ্দিন। সরকারিভাবে তার তুরস্ক ও ভারত সফর তাদের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও জোরালো করবে বলে মনে করা হচ্ছে।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) সকালে ডিএসসিএসসি ও বিইউপিতে সেনাপ্রধানের আনুষ্ঠানিকতা শেষে দুপুরে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার (Earl R. Miller) সেনাসদরে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তাঁরা পারস্পারিক কুশল বিনিময় করেন এবং দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

বিকেলে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে ‘মুজিববর্ষ ট্রাষ্ট ব্যাংক ওপেন গলফ টুর্নামেন্ট-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেনারেল শফিউদ্দিন চার দিনব্যাপী এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রফেশনাল গলফারস্ এ্যাসোসিয়েশন ও বাংলাদেশ গলফ্ ফেডারেশন এর অধীন মোট ৭১ জন পেশাদার ও ৭ জন এ্যামেচার গলফার অংশগ্রহণ করেন।

মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত এই টুর্নামেন্টে পেশাদার বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন গলফার মোঃ জাকিরুজ্জামান জাকির এবং এ্যামেচার বিভাগে শ্রেষ্ঠ হওয়ার কৃতিত্ব অর্জন করেন গলফার মোঃ আব্দুল কাদের।

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email