‘মিরপুর হল অব ফেম’-এ অভিষিক্ত হলেন সেনাপ্রধান

প্রকাশিতঃ 4:37 am | September 10, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

মর্যাদাপূর্ণ ‘মিরপুর হল অব ফেম’-এ অভিষিক্ত হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আরও পড়ুনঃ পিএইচডি ডিগ্রি অর্জন করলেন সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ

মিরপুর সেনানিবাসের সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে (ডিএসসিএসসি) বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) সকালে সপ্তম সেনাপ্রধান হিসেবে তিনি এই তালিকায় যুক্ত হয়েছেন।

আরও পড়ুনঃ সেনাপ্রধানের ব্যস্ত দিনলিপি

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, মিরপুর গ্রাজুয়েট হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ পদে অধিষ্ঠিত হওয়ার গৌরব অর্জন করেছেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এর সম্মাননা হিসেবেই তার ছবি অন্তর্ভূক্ত করা হয়েছে ‘মিরপুর হল অব ফেম’ এ।

আরও জানানো হয়, সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ১৯৯৮-১৯৯৯ সালে ২৩তম আর্মি স্টাফ কোর্সে অংশগ্রহণ করেন। তিনি সম্মানসূচক ‘পিএসসি’ উপাধি ও ডিফেন্স স্ট্যাডিজ এর উপর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

পরে অনুষ্ঠান শেষে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ডিএসিএসসি’র অনুষদ এবং প্রাক্তন গ্ৰাজুয়েটদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

সূত্র জানায়, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের মধ্যে ইতোপূর্বে ৬ জন সেনাপ্রধান, ৪ জন নৌবাহিনী প্রধান ও ৩ জন বিমানবাহিনী প্রধানকে এরকম অনুষ্ঠানের মাধ্যমে ডিএসসিএসসি ‘হল অব ফেম’-এ অভিষিক্ত করা হয়েছে। বিদেশি ছাত্র কর্মকর্তাদের মধ্যে শ্রীলংকার সেনাবাহিনীর ২ জন সেনাপ্রধানকে এ সম্মাননা দেওয়া হয়।

কালের আলো/এমএ/জিকেএম

Print Friendly, PDF & Email