ময়মনসিংহ সিটি করপোরেশনে টেলিমেডিসিন সেন্টারের উদ্বোধন

প্রকাশিতঃ 10:44 pm | May 20, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

করোনা পরিস্থিতিতে হাসপাতালে না গিয়ে ঘরে থেকে সাধারণ রোগগুলোর চিকিৎসাসেবা নিশ্চিত করতে টেলিমেডিসিন সেবা দেয়ার উদ্যোগ নিয়েছে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)।

বুধবার (২০ মে) দুপুরে মসিকে স্থাপিত এ টেলিমেডিসিন সেন্টারের উদ্বোধন করেন মেয়র মো. ইকরামুল হক টিটু।

মসিক সূত্র জানায়, ০১৮৯৩-৩৮২৫৬২ নাম্বারে কল করে বিনামূল্যের এই টেলিমেডিসিন সেবা গ্রহণ করতে পারবে ময়মনসিংহ সিটি করপোরেশনের যেকোনো নাগরিক। এতে সার্বিক সহায়তা প্রদান করছে ‘মাই ডক্টর হোম হেলথ কেয়ার সার্ভিসেস’।

টেলিমেডিসিন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে মেয়র ইকরামুল হক টিটু বলেন, এই টেলিমেডিসিন সেবার মাধ্যমে ময়মনসিংহ নগরের বাসিন্দাদের জন্য চিকিৎসাসেবাকে সকলের দোরগোড়ায় পৌঁছে দেয়া সম্ভব হবে। এছাড়া, সন্দেহভাজন করোনা রোগীর ক্ষেত্রে টেলিমেডিসিন সেন্টার প্রদত্ত এসএমএস সুপারিশ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এবং এসকে হাসপাতালে পাঠানো হবে বলেও জানান সিটি মেয়র।

অনুষ্ঠানে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ময়মনসিংহ শাখার সভাপতি ডা. মতিউর রহমান ভূঁইয়া, সাধারণ সম্পাদক ডা. এইচ এ তারা গোলন্দাজ, মাই ডক্টর হোম হেলথ কেয়ার সার্ভিসেস’র অন্যতম প্রতিষ্ঠাতা আশিকুল পাঠান সেতু, উপদেষ্টা ডা. মিথুন সরকার, ডা. রুহুল আমিন তুহিন, মসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচকে দেবনাথ, প্রধান রাজস্ব কর্মকর্তা রাজীব কুমার সরকারসহ সিটি করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএইচ

Print Friendly, PDF & Email