করোনা সংক্রমণ ঠেকাতে সচেতনতায় জোর কাউন্সিলর আসিফের, মিলছে সাড়া

প্রকাশিতঃ 11:33 pm | March 26, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

গোটা বিশ্বেই করোনা সংক্রমণ মাথাচাড়া দিচ্ছে। মরণব্যাধী এই ভাইরাস থেকে সবাইকে রক্ষা করতে ঘরে থাকার আহ্বান জানাচ্ছে সরকার। মাঠে সার্বক্ষণিক কাজ করছেন সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বসে নেই জনপ্রতিনিধিরাও।

দেশের বিভিন্ন এলাকায় বিশেষ করে সিটি করপোরেশন এলাকার সড়কগুলোতে জীবনাণুশাক ছিটানো, সাধারণ মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড-স্যানিটাইজার বিতরণসহ নানা কার্যক্রম চালিয়ে আসছেন তারা।

একই রকম তৎপরতা চালাচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের সমর্থনে নির্বাচিত কাউন্সিলর আসিফ আহমেদ।

প্রায় প্রতিদিনই মুখে মাস্ক ও হ্যান্ড গ্লাভস পড়ে নিজের ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় ছুটছেন তিনি। পাবলিক প্লেসে জনসমাগম ঠেকাতে হ্যান্ড মাইক হাতে সাধারণ মানুষকে সচেতন করছেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে বিকেল স্থানীয় ৩৩ নম্বর ওয়ার্ডের মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে, বেড়িবাঁধ, তিনরাস্তার মোড়, বসিলা, ঢাকা ঊদ্যান, চাঁদ হাউজিং, সাত মসজিদ হাউজিং ও সিয়া মসজিদ মোড়ে জনসচেতনতামূলক কর্মতৎপরতা চালান।

এ সময় কারও ওপর চড়াও না হয়ে বিনয়ী বাক্যে তাদের ঘরে পাঠানোর কার্যক্রম পরিচালনা করেন তিনি। তরুণ ও উদ্যমী এই কাউন্সিলরের এমন দায়িত্বশীল আচরণের সুফল মিলতে শুরু করছে ডিএনসিসির ৩৩ নম্বর ওয়ার্ডের মোহাম্মদপুরসহ আশেপাশের এলাকাসমূহে।

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে সচেতন করছেন স্থানীয় জনসাধারণকে। তাদের হাতে তুলে দিচ্ছেন সচেতনতামূলক প্রচারপত্র। দোকানে দোকানে কেনাকাটার হিড়িক বন্ধ করতে স্থানীয় প্রশাসনকে সর্বাত্নক সহযোগিতা দিচ্ছেন।

জানতে চাইলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসিফ আহমেদ কালের আলোকে বলেন, মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় হ্যান্ড-স্যানিটাইজার, সাবান ও পানিতে হাত ধোঁয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া সরকারকে সহায়তা করতে আমাদের সচেতনতা কার্যক্রম পরিচালিত হচ্ছে। এতে করে সাধারণ মানুষ ঘরে থাকতে উৎসাহী হচ্ছেন।

করোনা সংক্রমণ ঠেকাতে সচেতনতায় জোর কাউন্সিলর আফিসের, মিলছে সাড়া

Posted by কালের আলো on Thursday, March 26, 2020

কালের আলো/এসআর/সিএইচ

Print Friendly, PDF & Email