পদ্মা সেতুর কাজের অগ্রগতি দেখে আপ্লুত প্রধানমন্ত্রী, কপ্টার থেকে করলেন ভিডিও

প্রকাশিতঃ 9:57 pm | January 24, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পদ্মা সেতুর কাজ দেখে আবেগে আপ্লুত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যার চোখে মুখে প্রশান্তির ছাপ। বহুল কাঙ্ক্ষিত এই সেতু বাস্তবায়নের অগ্রগতি নিজের চোখে দেখে হেলিকপ্টার থেকেই ভিডিও করেছেন তিনি।

প্রধানমন্ত্রীর ১ মিনিট ১২ সেকেন্ডের এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

নিজের ফেসবুক ওয়ালে শুক্রবার (২৪ জানুয়ারি) হেলিকপ্টারের জানালা দিয়ে প্রধানমন্ত্রীর পদ্মা সেতুর কাজের অগ্রগতির ভিডিও ধারণের ভিডিও পোস্ট করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

সেখানে তিনি লিখেছেন, ‘স্বপ্নের পদ্মা ব্রিজ আজ বাস্তবে রূপ নিচ্ছে। গভীর মমতায় পদ্মা ব্রিজ নির্মাণের অগ্রগতী দেখছেন এই স্বপ্নের স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নের কারিগর আমাদের পরম শ্রদ্ধা ও ভালোবাসার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

জানা যায়, শুক্রবার (২৪ জানুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় যোগ দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখান থেকে হেলিকপ্টারে ঢাকায় ফেরার পথেই দেশের উন্নয়ন-অগ্রযাত্রার স্বার্থক রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর মনোযোগ দিয়ে দেখছিলেন স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ কাজের অগ্রগতি।

আবেগমথিত হৃদয় নিয়ে বঙ্গবন্ধু কন্যা নিজের সেলফোনে ভিডিও ধারণ করছিলেন দেশের সবচেয়ে দীর্ঘতম এই সেতুর। খরস্রোতা পদ্মার বুকে সেতু নির্মাণের মহাযজ্ঞ বিশ্বনেত্রী দেখছিলেন; তার চোখেই যেন চোখ মেলাচ্ছিলেন গোটা দক্ষিণাঞ্চলের মানুষ।

এই নদীপাড়ের মানুষদের ঝলমলে এক সমৃদ্ধ ও সচ্ছল জীবনের স্বপ্নে বিভোর করে হংকংয়ের আদলে একটি আধুনিক শহর, পদ্মার পাড়ে একটি অলিম্পিক ভিলেজ তৈরির নির্দেশনাও আরও আগেই দিয়ে রেখেছেন বদলে যাওয়া বাংলাদেশের নেপথ্য নায়ক, প্রধানমন্ত্রী।

হাজারো প্রতিকূল ডিঙ্গিয়ে এই নদীর উপরই তিনি তৈরি করে দিচ্ছেন সেই সেতু; যা দক্ষিণবঙ্গের মানুষের পারাপারের জন্য উন্মোচিত করবে নবদিগন্তের দুয়ার।

কংক্রিট ও স্টিল দিয়ে নির্মিত দু’তলা আকৃতির এই সেতু। ২২টি স্প্যান পিলারের উপর স্থাপন করা হয়েছে। এতে দৃশ্যমান হয়েছে সেতুর ৩০০ মিটার।

স্বপ্নের পদ্মা ব্রীজ আজ বাস্তবে রুপ নিচ্ছে। গভীর মমতায় পদ্মা ব্রীজ নির্মাণের অগ্রগতী দেখছেন এই স্বপ্নের স্বপ্ন দ্রষ্টা ও বাস্তবায়নের কারিগর আমাদের পরম শ্রদ্ধা ও ভালবাসার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Posted by Ashraful Alam Khokan on Friday, January 24, 2020

কালের আলো/এনআর/এমএইচএ

Print Friendly, PDF & Email