মোনালিসার জন্মদিন আজ

প্রকাশিতঃ 4:15 pm | October 05, 2019

শোবিজ ডেস্ক, কালের আলো:

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মোনালিসা। দীর্ঘদিন এ অভিনেত্রী মিডিয়ার বাইরে অবস্থান করছেন। এক সময়ের আলোচিত ও জনপ্রিয় এই মডেল বর্তমানে অবস্থান করছেন আমেরিকার কুইন্সে। সেখানেই তিনি স্থায়ী জীবনযাপন করছেন।

আজ এ অভিনেত্রীর জন্মদিন। ১৯৮৭ সালের ৫ অক্টোবর ঢাকায় জন্মগ্রহন করেন মোনালিসা। তার পুরো নাম মোজেজা আশরাফ মোনালিসা। তার পিতা আশরাফ হোসেন এবং মাতা মমতাজ বেগম। ১৯৯৯ সালে তার পিতা মৃত্যুবরণ করেন। তিন বোনের মধ্যে মোনালিসা সবার ছোট।

২০০০ সালে মিস ফটোজেনিক খেতাব লাভ করে মিডিয়ায় পা রাখেন এই তারকা। ২০০২ এবং ২০০৭ সালে বাংলালিংক দেশ টু বিজ্ঞাপনে কাজ করার জন্য তিনি দুই বার মেরিল-প্রথম আলো পুরস্কার এ তারকা জরিপে সেরা নারী মডেলের পুরস্কার লাভ করেন।

মোনালিসার সংস্কৃতি অঙ্গনে পদচারণা শুরু হয় ১০ বছর বয়সে নাচ ও মডেলিং দিয়ে। মডেলিংয়ে তারিক আনাম খান নির্দেশিত ফেয়ার অ্যান্ড লাভলির বিজ্ঞাপন দিয়ে তিনি প্রথম সকলের নজর কাড়েন। এরপর মডেলিংয়ের পাশাপাশি তিনি টেলিভিশন নাটকেও অভিনয় শুরু করেন।

একুশ বছর বয়সে তিনি ‘কাগজের ফুল’ নাটকে অভিনয় করেন। পরে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘তৃষ্ণা’ নাটকে অভিনয় করেন। ২০১১ সালে তিনি একপর্বের নাটক ‘বাজি’, ‘একটু ভালোবাসা’, ‘বান্দুলুম ও রোমিওরা’ এবং ধারাবাহিক নাটক ‘অল রাউন্ডার’ ও ‘ভালো থেকো ফুল মিষ্টি বকুল’ নাটকে অভিনয় করেন। ২০১২ সালে ঈদের বিশেষ নাটক ‘চম্পাকলি’ এবং সাগর জাহান পরিচালিত ‘সিকান্দার বক্স’ সিরিজের ছয় পর্বের মিনি ধারাবাহিক ‘সিকান্দার বক্স এখন বিরাট মডেল’-এ মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করেন মোনালিসা। এছাড়া মাহফুজ আহমেদের সাথে কোমল পানীয়ের বিজ্ঞাপনেও কাজ করেন তিনি।

২০১২ সালের জুনে যুক্তরাষ্ট্র প্রবাসী ফাইয়াজ শরীফকে বিয়ে করে নতুন জীবন শুরু করেছিলেন মোনালিসা। কিন্তু কথায় আছে, সবার কপালে নাকি সুখ সয় না। ঠিই তেমনই মোনালিসার সুখও যেন নিউইয়র্কের আকাশে হাওয়াই মিঠাইয়ের মতো উধাও হয়ে গিয়েছে। বিচ্ছেদ হয়েছে তার। এখন সব কিছু কাটিয়ে উঠে প্রবাস জীবনটাকে মেনে নিয়ে হেসে খেলেই দিন পার করছেন তিনি।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email