সন্তান ডিএমপি কমিশনার, সুসংবাদ শুনে মা বললেন ‘আলহামদুলিল্লাহ’

প্রকাশিতঃ 11:38 am | August 29, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

সন্তানের সাফল্যে সাধারণত সবচেয়ে বেশি খুশি হন মা। আবার সন্তানের কাছেও সবচেয়ে আপন ও প্রিয় হলেন মা’ই। সন্তানের কৃতিত্বে কোন মা আবেগ ধরে রাখতে পারেন না। কেঁদে ফেলেন মনের অজান্তেই। মোটেও ব্যতিক্রম ঘটেনি বেগম সুফিয়া খাতুনের বেলাতেও। ৭৫ বছর বয়সী এ মায়ের জ্যেষ্ঠ সন্তান মোহাম্মদ শফিকুল ইসলামই হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ২৬ তম কমিশনার।

আরও পড়ুন: ঘরের ছেলে ডিএমপি কমিশনার, চুয়াডাঙ্গায় আনন্দের ফল্গুধারা

বুধবার (২৮ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে এ দায়িত্ব দেওয়ার পর বিকেল ৪ টার দিকে এমন সুসংবাদ পেয়েছেন তাঁর মা সুফিয়া খাতুন। পুত্রবধূ খাদিজাতুল কুবরা যখন মোবাইলে জানিয়েছেন গৌরবের এ খবর তখন আনন্দে যেন নেচে উঠে মায়ের মন। আল্লাহ’র কাছে শুকরিয়া আদায় করে উচ্চারণ করেছেন- ‘আলহামদুলিল্লাহ।’

‌আরও পড়ুন: জ্যেষ্ঠ বন্ধুর জবানীতে নতুন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

ছেলের অন্যতম সেরা এ সাফল্যে এখন হৃদয়ভরা উচ্ছ্বাস মা সুফিয়া খাতুনের। অথচ বাঁধভাঙা আনন্দের এ দিনটিতে বেঁচে থাকলে অনেক খুশিই হতেন শফিকুল ইসলামের বাবা শওকত আলী। ছেলেকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে, কল্যাণের পথে প্রতিষ্ঠিত করতে পেরে এবং সর্বোচ্চ এমন সফলতা দেখার পর হৃদয়-মনে যেন অন্য রকম প্রশান্তিই অনুভব করছেন এ মমতাময়ী।

বুধবার (২৮ আগস্ট) দিনগত রাত ১০ টার দিকে কালের আলো’র সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান নতুন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামের সহোদর ছোট ভাই এনামুল হক। চুয়াডাঙ্গার আলমডাঙ্গার আল ইকরা ক্যাডেট একাডেমির তিনি প্রধান শিক্ষক।

মৃদুভাষী ও মেধাবী শফিকুল ইসলাম শওকত-সুফিয়া দম্পত্তির তিন ছেলের মধ্যে সবার বড়। তাঁর বাবা ছিলেন ব্যবসায়ী এবং বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী। পরিবার থেকেই স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে বুকে লালন করার মন্ত্র শিখেন শফিকুল ইসলাম। আলমডাঙ্গা ডিগ্রী কলেজে উচ্চ মাধ্যমিকে পড়ার সময়েই সক্রিয় হয়ে উঠেন ছাত্রলীগের রাজনীতিতে।

নতুন ডিএমপি কমিশনারের ছোট ভাই মো: এনামুল হক কালের আলোকে বলেন, ‘মা প্রতিদিনই নামাজ পড়ে বড় ভাইয়ের সফলতার জন্য আল্লাহ’র কাছে প্রার্থনা করেছেন। বড় ভাইয়ের এমন দায়িত্বে মায়ের আনন্দ-অনুভূতি কোন শব্দ বা বাক্যে প্রকাশ করা কঠিন।’

তিনি বলেন, ‘আমি নিজেও ভাইয়ের সঙ্গে কথা বলেছি। তিনি নিজের ওপর অর্পিত দায়িত্ব পালনে যেন সফল হতে পারেন এজন্য সবার কাছে দোয়া চেয়েছেন।’

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের দায়িত্ব পাওয়ার পর শফিকুল ইসলাম কালের আলোসহ একাধিক গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবেও ঢাকা মহানগর পুলিশকে আরো গতিশীল করতে নিজের সর্বোচ্চ প্রচেষ্টার কথা জানিয়েছেন।

ঢাকার নিরাপত্তা বিধানের গুরুদায়িত্ব পেয়ে খুশি ঢাকা মহানগর পুলিশের এ সর্বোচ্চ কর্মকর্তা বলেছেন, ‘ঢাকার নিরাপত্তা বিধান একটি বড় চ্যালেঞ্জ। আমি সর্বোচ্চ মেধা ও অভিজ্ঞতা দিয়ে এ চ্যালেঞ্জ মোকাবেলা করে ঢাকাকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো।’ ডিএমপিকে দেশের সেরা ইউনিট হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতাও প্রত্যাশা করেন তিনি।

কালের আলো/এসআর/এএ

Print Friendly, PDF & Email