মেয়রের কাছে ডেঙ্গুতে সন্তানহারা এক মায়ের প্রশ্ন

প্রকাশিতঃ 10:43 am | August 06, 2019

কালের আলো ডেস্ক:

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ ক্রমেই বাড়ছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। একইসঙ্গে আশঙ্কাজনকভাবে মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে বলে গণমাধ্যমে উঠে আসছে।

মহামারি আকার ধারণ করা এই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সম্প্রতি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান মারা গেছে ইরতিজা শাহাদ প্রত্যয় নামে সাত বছর বয়সী এক শিশু।

ছেলে হারানোর সেই শোক কাটতে না কাটতেই এই ডেঙ্গুতেই আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চাঁদ সুলতানা চৌধুরানীও।

জাতীয় রাজস্ব বোর্ডের উপ-করকমিশনার পদে কর্মরত প্রত্যয়ের মা চাঁদ সুলতানা চৌধুরানী ছেলের মৃত্যুর কথা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছেন।

স্ট্যাটাসটিতে ঢাকার মেয়রকে লক্ষ্য করে কিছু প্রশ্ন করা হয়। যা হুবহু তুলে ধরা হলো-

‘মাননীয় মেয়র,

আমি প্রজাতন্ত্রের একজন কর্মচারী ( উপ-করকমিশনার, জাতীয় রাজস্ব বোর্ড) যার মাধ্যমে গত অর্থবছরে রাষ্ট্র ৬৬৫ কোটি টাকা রাজস্ব আহরণ করতে পেরেছে। আমি রাষ্ট্রের দেয়া গুরু দায়িত্ব পালন করেছি অত্যন্ত নিষ্ঠার সাথে।

কিন্তু, মাননীয় মেয়র, রাষ্ট্র কি আমার বাচ্চার নিরাপত্তা দিতে পেরেছে?

ডেঙ্গু জ্বরে আমি আমার প্রাণের অধিক প্রিয় একমাত্র ছেলে-কে হারালাম!!!! এখন, আমিও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ছয় দিন ধরে হাসপাতালের bed এ কাতরাচ্ছি !! আমার মেয়ের ২ বছর বয়সে ১ বার ডেঙ্গু হয়েছিল!

আপনি কি নিশ্চয়তা দিতে পারেন আমার মেয়ের আর ডেঙ্গু হবে না?! সদ্য ছোট ভাই হারানো আমার ছোট্ট মেয়ে তার মাকেও যখন হাসপাতালের bed -এ দেখছে তখন তার মনের অবস্থা অনুধাবণ করার অনুভূতি কি আল্লাহপাক আপনাকে দিয়েছেন?! নাকি, আমার এই লেখাটিও আপনার কাছে একটি গুজব !!!!’

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email