তৃণমূলের আকাঙ্খায় মেয়র টিটু, প্রধানমন্ত্রীকে ছাত্রলীগ নেতা অনি’র খোলা চিঠি

প্রকাশিতঃ 11:36 pm | March 29, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

এগিয়ে আসছে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের দিনক্ষণ। ভোটের দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৫ মে। দীর্ঘ প্রতীক্ষিত এই নির্বাচনকে ঘিরে আশায় বুক বেঁধেছেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা। তাদের প্রত্যাশার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র ও সিটি করপোরেশনের প্রথম প্রশাসক মো: ইকরামুল হক টিটু।

প্রথম সিটি করপোরেশন নির্বাচনে নগর পিতার আসনে কে বসতে যাচ্ছেন এই নিয়েও চলছে জল্পনা। তবে নির্বাচনী এই ডামাডোলের মধ্যে নৌকার প্রার্থীও বাছাই করবে আওয়ামী লীগ।

নতুন সিটিতে উদ্যমী, পরিচ্ছন্ন ইমেজ, জনবান্ধব এবং জনপ্রিয় একজন নেতাকেই প্রার্থী হিসেবে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেছে নিবেন বলে মনে করছেন দলটির নেতা-কর্মীরা।

এজন্য প্রতিটি প্রার্থীর কর্মী-সমর্থকরাও নিজেদের প্রার্থীর অনুকূলে নানামুখী প্রচারণা চালাচ্ছেন। সংবাদ সম্মেলন করে কেউ কেউ নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করলেও আধুনিক ময়মনসিংহ নগরীর কান্ডারী ইকরামুল হক টিটু’র সমর্থক নেতা-কর্মীরা তাকিয়ে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে।

সংবাদ সম্মেলনের গড্ডালিকা প্রবাহে তাঁরা গা ভাসাতে নারাজ। তাদের মূল ভরসাস্থল বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাদের বিশ্বাস- সব জল্পনার অবসান ঘটিয়ে এবং নৌকার বিজয় নিশ্চিত করতেই নগর পিতার চেয়ারে মেয়র টিটুই বসতে যাচ্ছেন। তৃণমূলের আকাঙ্খা ও জনপ্রত্যাশার শীর্ষে রয়েছেন সাহসী ও কর্মবীর সাবেক মেয়র ও প্রশাসক মো: ইকরামুল হক টিটু।

জনপ্রিয় গণমাধ্যম কালের আলো’র হাতে এসেছে তৃণমূলের আকাঙ্খার এমনই এক দলিল। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেয়র ইকরামুল হক টিটু’র মনোনয়ন দাবিতে যুক্তিনির্ভর এক খোলা চিঠি লিখেছেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রলীগের অন্যতম নেতা নওশেল আহমেদ অনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াত জোটকে রাজপথেই দাঁতভাঙ্গা জবাব দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন এই ছাত্রনেতা।

কালের আলো’র পাঠকদের জন্য তুলে ধরা হলো আলোচিত সেই চিঠি।

শ্রদ্ধাভাজনেষু
মমতাময়ী মা। বিশ্ব শান্তির অগ্রদূত,মাদার অব হিউমিনিটি বঙ্গবন্ধু তনয়া ছাত্রলীগের আপা।
আমার প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের শুভেচ্ছা ও বিনম্র শ্রদ্ধা নিবেন।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন লড়াই সংগ্রামের অগ্রদূত “বাংলাদেশ ছাত্রলীগ”-এর একমাত্র আস্থার স্হল আপনি।
যখন রাজপথের স্লোগান শেষে ক্লান্ত বোধ করি তখন বাংলার মানুষের জন্য আপনার অক্লান্ত পরিশ্রমের কথা ভেবে আবারও প্রাণের স্পন্দন স্পন্দিত হয়।

আপনার মায়াভরা মুখ দেখে সাহস পাই। সেই সাহসকে পুঁজি করে ময়মনসিংহের রাজপথে লড়াই-সংগ্রামে একজন ছাত্রলীগ কর্মী হয়ে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের সাথে আজন্ম সম্পর্ক করেছি।

যখন ছাত্রলীগ সিনিয়র নেতাদের চক্ষুশূল তখন আপনার ছাত্রলীগ কলমের ছায়াতলে যে মানুষটার ভালোবাসা পেয়েছে তিনি আপনার একনিষ্ঠ কর্মী সাবেক সফল মেয়র, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং আপনার অর্পিত ময়মনসিংহ নগরীর প্রথম প্রশাসক ইকরামুল হক টিটু।

যিনি আপনার একজন কর্মী হয়ে গণমানুষের ভালোবাসায় পৌর কাউন্সিলর থেকে পৌর মেয়র।পৌর মেয়র থেকে নগর প্রশাসক।

মেয়র হিসেবে দায়িত্ব পালনের সময় তিনি ময়লার শহর খ্যাত ময়মনসিংহ রুপকথার মতো বদলে দিয়েছেন।আধুনিক নগরীতে রুপ দিয়েছেন।

আপনি সর্বশেষ সফরে তা প্রত্যক্ষ করেছেন। শহরের মোড়ে মোড়ে ভাস্কর্য সবুজায়ন ও অবকাঠামোগত উন্নয়ন করে নগরবাসীর জীবন যাত্রার মান উন্নত করেছেন।

আপনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন নগরীর প্রতিটি ঘরে।

যে শহরে দিনের বেলাতেও হাটা যেতো না,সে শহর আজ রাতেও নিরাপদ।নিরাপদ শহরে আজ মানুষ প্রাণ ভরে নিঃশ্বাস নেয়। একজন মানুষ কতটা জনপ্রিয়,কতটা জনবান্ধব হতে পারে তা আপনার আদর্শিক কর্মী ছাড়া সম্ভব না।

মাননীয় আপা,
আপনার ছাত্রলীগ সচ্ছ রাখতে যে মানুষটা ছাত্রলীগকে আগলে রাখেন তিনি ইকরামুল হক টিটু।এমন একজন মানুষের মন কতটা বড় হতে পারে তা আপনিই বুঝবেন।

আসন্ন সিটি নির্বাচনে সর্বস্তরের ছাত্রলীগ নেতা-কর্মীরা যার প্রচারণায় নেমেছে তিনি আপনার কর্মী ইকরামুল হক টিটু।

আমি সকল ছাত্রলীগের ভাই ও সচেতন ময়মনসিংহ বাসী হিসেবে আপনার নিকট আকুল আবেদন করবো নিরপেক্ষ জীবন বৃত্তান্ত ও জনপ্রিয়তা যাচাই করে তৃণমূলের আকাঙ্ক্ষা মাথায় রেখে অতীতে যেমন ভালবাসা দিয়ে আগলে রেখেছেন তেমনি আসন্ন সিটি নির্বাচনে নগরবাসীর আকাঙ্ক্ষা পূরণ করবেন।

কারণ আপনিই তৃণমূলের মূল ভরসা। শেষ ভরসা।
পরিশেষে আপনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করি।

আপনার সিদ্ধান্তের উপর নির্ভর করছে ময়মনসিংহের উন্নয়ন।
আপনার ছাত্রলীগের
আপনার স্নেহের অনুজ
নওশেল আহমেদ অনি
ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ
সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ,ময়মনসিংহ জেলা শাখা।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email