বাকশাল কায়েম করতে দেব না : মির্জা ফখরুল

প্রকাশিতঃ 6:59 pm | September 02, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে আটক করে রেখে নেতাকর্মীদের নামে লাখ লাখ মামলা দিয়ে সরকার ভেবেছে তারা গণতন্ত্র মুক্তি ও খালেদা জিয়ার মুক্তি তরান্বিত করতে পারবে। কিন্তু আজকের র‍্যালি প্রমাণ করে তারা তা পারবে না। তারা মনে করেছে, খালেদা জিয়াকে আটক করে বাকশাল কায়েম করবে। কিন্তু তারা সেটি পারবে না। আমরা তাদের সেটা করতে দেব না। আমরা বাকশালে ফিরে যাব না।

সোমবার(২ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা শেষে সাংবাদিকদের এ কথা বলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, সরকার দেশের মানুষ, দেশের সব ধ্বংস করেছে, তারা জনগণ থেকে দূরে সরে গেছে। তারা হামলা-মামলা করে টিকে থাকতে চায়। কিন্তু কোনো স্বৈরাচার গণতন্ত্র হত্যা করে টিকে থাকতে পারেনি। এ সরকারও পারবে না।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের নেত্রীকে সরকার মিথ্যা মামলায় আটক করে রেখেছে। অথচ তিনি আজীবন গণতন্ত্রের জন্য লড়াই করেছিলেন। তাই গণতন্ত্রকে মুক্ত করতে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকারের সব খেলা শেষ। তারা খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপিকে দুর্বল করতে পারেনি। তিনি জেলে থেকে আমাদের নেতৃত্ব দিচ্ছেন। তারেক রহমান বিদেশ থেকে আমাদের নেতৃত্ব দিচ্ছেন। আওয়ামী লীগ বারবার গণতন্ত্র ধ্বংস করেছে। তাদের হাত থেকে গণতন্ত্র মুক্ত করতে হবে। এখন থেকে খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

এর আগে বিকেল ৩টা ২৫ মিনিটে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন।

এরপর নেতাকর্মীদের শোভাযাত্রাটি নয়াপল্টন, নাইটিঙ্গেল, কাকরাইল মোড় হয়ে শান্তিনগর ঘুরে আবার নয়াপল্টনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাসসহ দলের জ্যেষ্ঠ নেতারা।

কালের আলো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email