অতিরিক্ত আইজিপি’র কফিনে স্বরাষ্ট্রমন্ত্রী -আইজিপি’র শ্রদ্ধা

প্রকাশিতঃ 10:44 pm | May 09, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশ পুলিশের শীর্ষ নারী কর্মকর্তা পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ এর রেক্টর (অতিরিক্ত আইজিপি) রৌশন আরা বেগমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার)।

এর আগে বৃহস্পতিবার(৯ মে) রাজারবাগ পুলিশ লাইনসে এসআই শিরু মিয়া মিলনায়তনে বাদ জোহর মরহুমার সর্বশেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে মায়ের কবরের পাশে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

আরো পড়ুন: আইজিপি’র ইফতার মাহফিলে বিশিষ্টজনদের মিলনমেলা

জানাজার পর বাংলাদেশ পুলিশের শীর্ষ এই নারী কর্মকর্তার কফিনে আরো শ্রদ্ধা নিবেদন করেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিন, চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম প্রমূখ।

এসময় একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমাকে ফিউনারেল গার্ড অব অনার প্রদান করে এবং বিউগলে করুণ সুর বাজানো হয়।

জানাজায়, সরকারের সচিব, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, মরহুমার দীর্ঘদিনের সহকর্মী, পরিবারের সদস্য এবং আত্মীয়-স্বজনরা অংশগ্রহণ করেন।

আরো পড়ুন: জঙ্গিবাদ দমনে ‘জিরো টলারেন্স’র কথা ব্রিটিশ হাইকমিশনারকে জানালেন আইজিপি

এর আগে বৃহস্পতিবার(৯ মে) ভোরে মরহুমার মরদেহ টার্কিশ এয়ারওয়েজের একটি বিমানযোগে দেশে এসে পৌঁছে। বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী ও অন্যান্য পুলিশ কর্মকর্তা এবং পরিবারের সদস্যরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহ গ্রহণ করেন।

বিমানবন্দর থেকে মরদেহ তাঁর রাজধানীর মহানগর প্রজেক্টের বাসভবনে নেওয়া হয়। তখন এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। তাঁর পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনরা প্রিয় মানুষকে হারানোর বেদনায় কান্নায় ভেঙ্গে পড়েন।

প্রসঙ্গত, রোববার (৫ মে) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কঙ্গোর কিনসা এলাকায় এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই মারা যান রৌশন আরা। তিনি সেখানে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশ ইউনিট সদস্যদের মেডেল প্যারেডে অংশ নিতে গিয়েছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

কালের আলো/এনএল/এমএইচএ

Print Friendly, PDF & Email