শপথ নিচ্ছেন না মোকাব্বির

প্রকাশিতঃ 7:15 pm | March 06, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিন জাতীয় সংসদ সদস্য হিসেবে শপথ নিতে চেয়েছিলেন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচিত দু’জন। তবে অনিবার্য কারণবশত গণফোরামের মোকাব্বির খান এদিন শপথ নিচ্ছেন না। তবে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এদিন শপথ নেবেন।

মোকাব্বির খান ও সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মোকাব্বির খান বাংলাদেশ জার্নালকে বলেন, বৃহস্পতিবার আমি শপথ নিচ্ছি না। অনিবার্য কারণবশত শপথের তারিখ পেছানো হয়েছে। আমরা আমাদের গণফোরামের নীতি র্নিধারণী বৈঠকে এ বিষয়ে পরবর্তি সিদ্ধান্ত নেব।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের বিজয়ী প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ ও মোকাব্বির খান ৭ মার্চ শপথ নেয়ার জন্য স্পিকারকে চিঠি দিয়েছিলেন। স্পিকারও তাদের সময় দিয়ে শপথের আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু একদিন আগেই হঠাৎ মত বদলে পরবর্তিতে সুবিধাজনক সময়ে শপথ গ্রহণের আগ্রহ জানিয়ে নতুন করে স্পিকারের কাছে চিঠি দিয়েছেন মুকাব্বির খান।

তিনি বলেন, বুধবার আমরা আমাদের পার্টির সভাপতি ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠক করছি। এখানে আমাদের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিকসহ অন্য প্রেসিডিয়াম সদস্যরা উপস্থিত ছিলেন। আমিও ছিলাম। আমাদের দলীয় সিদ্ধান্তে আমার শপথ গ্রহণের তারিখটা পেছানো হয়েছে। বিষয়টি উল্লেখ করে স্পিকারের কাছে আমরা চিঠিও দিয়েছি। শপথের পরবর্তি তারিখ ঠিক করা হলে গণমাধ্যমকে জানানো হবে।

সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বাংলাদেশ জার্নালকে বলেন, আমি বৃহস্পতিবার শপথ নেবো।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email