আওয়ামী লীগ ইসলামবিরোধী কিছু করে না : শিক্ষামন্ত্রী

প্রকাশিতঃ 3:33 pm | January 30, 2023

কালের আলো প্রতিবেদক:

আওয়ামী লীগ ইসলামবিরোধী কোনো কিছু করে না জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পাঠ্যপুস্তকে কিছু কিছু ভুল রয়েছে যা আমরা সংশোধন করে ফেলছি। কিন্তু এটা নিয়ে ব্যাপক অপপ্রচার চালানো হচ্ছে। নতুন পাঠ্যক্রম যে দক্ষ ও যোগ্য মানবসম্পদ গড়ে তুলছে সেটা এই অপপ্রচারে চাপা পড়ে যাচ্ছে। ইসলামবিরোধী কোনো কিছু আওয়ামী লীগ করে না, করবেও না।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা হলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বইয়ে যা নেই তা দিয়ে গুজব ছড়ানো হচ্ছে, আপনারা গুজবে কান দেবেন না। চিলে কান নিয়েছে বলে চিলের পেছনে না দৌঁড়ে নিজের কানে হাত দিয়ে দেখুন কান নিজের কাছে আছে কিনা।

তিনি বলেন, যা ভুল হয়েছে তা সংশোধন করা হয়েছে এবং আরও করা হচ্ছে। এজন্য কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি কাজ করছে। পাঠ্যবইয়ের ভুল ধরিয়ে দেওয়ার জন্য সবার সহযোগিতা চান এবং তা সংশোধনের আশ্বাস দেন শিক্ষামন্ত্রী।

পরে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৯টি অনুষদের ৫টি শিক্ষাবর্ষের স্নাতক ও ৬টি শিক্ষাবর্ষের স্নাতকোত্তর ১০৩ জন কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক ও সনদপত্র প্রদান করেন তিনি।

বিভিন্ন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণিসহ প্রথম স্থান অর্জনকারী কৃতী শিক্ষার্থীদের মধ্যে চারুকলা, প্রকৌশল, বিজনেস স্টাডিজ, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান, আইন, জীব ও ভূবিজ্ঞান, কৃষি এবং কলা অনুষদের ৯৬ জনকে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক, অগ্রণী ব্যংক’, দর্শন বিভাগের ৫ জন শিক্ষার্থীকে ‘ড. মমতাজ উদ্দিন আহমদ স্বর্ণপদক’, চিকিৎসা অনুষদের দুজন শিক্ষার্থীকে ‘ডা. এ কে খান স্বর্ণপদক’ প্রদান করা হয়।

স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবীর এবং কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মুরশেদুল কবীর।

কালের আলো/বিএসবি/এমএম

Print Friendly, PDF & Email