জরিমানার কবলে সোহান, হারিস রউফকে করা হলো সতর্ক

প্রকাশিতঃ 12:29 pm | January 28, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে শুক্রবার ২৮ জানুয়ারির ম্যাচে মাঠে আম্পায়ারের সাথে তর্কে যুক্ত হয়ে শাস্তির মুখে পড়লেন রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান। ফলে এ অধিনায়ককে আর্থিক জরিমানা ও পেসার হারিস রউফকে সতর্ক করা হয়েছে। মূলত কোড অব কন্ডাক্ট ভাঙার কারণেই এমন শাস্তি।

এক সংবাদ বিবৃতি দিয়ে বিসিবি জানিয়েছে, এ দুজনই লেভেল ১-এর কোড অব কন্ডাক্ট ভেঙেছেন। রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহানকে তার ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে এবং পাকিস্তানি গতি তারকা হারিস রউফকে আনুষ্ঠানিকভাবে সতর্ক করা হয়েছে।

নুরুল ও রউফ দুজনেই বিসিবির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৮ ভঙ্গ করেছেন। যেখানে বলা হয়েছে, ম্যাচ চলাকালীন আম্পায়ারের কোনো সিদ্ধান্তে ভিন্নমত পোষণ করা যাবে না। ফলে সোহানের ডিসিপ্লিনারি রেকর্ডে যুক্ত হয়েছে ২ ডিমেরিট পয়েন্ট। সব মিলিয়ে তার ডিমেরিট পয়েন্ট হলো ৩। সোহান আর এক ডিমেরিট পয়েন্ট পেলেই এক ম্যাচ নিষিদ্ধ হবেন।

অনফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও প্রগিত রাম্বুকওয়েলা, তৃতীয় আম্পায়ার তানভীর আহমেদ ও চতুর্থ আম্পায়ার আলি আরমান রাজন দুজনের বিপক্ষে অভিযোগ দায়ের করেন। যা আমলে নিয়ে এ শাস্তি দেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। তবে দুজনেই শাস্তি মেনে নেওয়ায় আনুষ্ঠানিকভাবে শুনানির প্রয়োজন পড়েনি।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email