রোনালদোকে ছাড়িয়ে মেসি

প্রকাশিতঃ 12:44 pm | January 29, 2018

খেলা ডেস্ক | কালের আলো:

লা লিগার ম্যাচে গত রাতে আলভেসকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের জয়ের দিন ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গিয়েছেন বার্সা তারকা মেসি। রবিবারের ম্যাচে লিওনেল মেসি সরাসরি ফ্রি কিক থেকে গোল করেন। লা লিগায় সরাসরি ফ্রি কিক থেকে এটি তার ২১তম গোল।

এই দিক থেকে রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়িয়েছেন মেসি। লা লিগায় ফ্রি কিক থেকে সরাসরি ২০টি গোল করেছেন রোনালদো। লা লিগায় ২০০৩-০৪ মৌসুম থেকে এখন পর্যন্ত ফ্রি কিক থেকে সরাসরি গোলের দিক থেকে মেসিই সেরা।

লিওনেল মেসি এদিন আরেকটি মাইলফলক স্পর্শ করেছেন। সেটি হলো গতকাল তিনি লা লিগায় বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ২০০তম ম্যাচ খেলেছেন। এই ম্যাচগুলোতে তিনি মোট ২১১টি গোল করেছেন। আর ৭৪টি গোলে সহায়তা করেছেন।

গতকালের ম্যাচে প্রথমার্ধ শেষে ১-০ গোলে পিছিয়ে ছিল বার্সেলোনা। বিরতি থেকে ফিরে বার্সেলোনা ম্যাচের ফেরার জন্য প্রাণপণ লড়াই করছিল। ৭৪ মিনিটে লুইস সুয়ারেরেজের গোলে ম্যাচে ১-১ সমতা আনতে সক্ষম হয় স্বাগতিকরা। এরপর ৮৪তম মিনিটে ফ্রি কিক থেকে গোল করে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন লিওনেল মেসি। পরে এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে বার্সেলোনা।

লা লিগায় চলতি মৌসুমে এখন পর্যন্ত ২১ ম্যাচ খেলে ৫৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২১ ম্যাচ খেলে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ২১ ম্যাচ খেলে ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ভ্যালেন্সিয়া। ২০ ম্যাচ খেলে ৩৮ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

Print Friendly, PDF & Email