ব্লকচেইন প্রযুক্তি এগিয়ে নিতে তরুণ প্রজন্মের সাথে কাজ করতে হবে : পরিকল্পনামন্ত্রী

প্রকাশিতঃ 9:27 pm | June 06, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে ব্লকচেইন প্রযুক্তিকে এগিয়ে নিতে সরকার ও কম্পিউটার ইন্ডাস্ট্রিকে তরুণ প্রজন্মের সাথে যৌথভাবে কাজ করতে হবে। পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে অগ্রসরমান প্রযুক্তি ব্লকচেইন ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সোমবার (০৬ জুন) বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘বাংলাদেশ ব্লকচেইন অলিম্পিয়ার্ড-২০২২’র উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তরুণ প্রজন্মই পারে সংকটকে সুযোগে পরিণত করতে উল্লেখ করে আব্দুল মান্নান বলেন, তরুণ প্রজন্ম নতুন নতুন প্রযুক্তিকে আয়ত্ত করছে প্রতিনিয়ত। ব্লকচেইন’র উন্নয়ন ও বিকাশে তরুণরা এগিয়ে আসবে বলেও তিনি প্রত্যাশা করেন। ব্লকচেইন অলিম্পিয়ার্ড দেশের তরুণদের জন্য উদ্ভাবনী ধারণা বিকাশে সুবর্ণ সুযোগ বলেও মন্ত্রী মন্তব্য করেন।

এম এ মান্নান বলেন, নানা প্রতিকূলতা ও বৈরিতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আধুনিকায়ন ও অগ্রসরমান প্রযুক্তির ক্ষেত্রে দৃঢ়তার সাথে এগিয়ে যাচ্ছে। তিনি সরকারের পক্ষ থেকে নেওয়া সুযোগ কাজে লাগাতে প্রতিভাবান তরুণসহ সকল তরুণের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. এম আব্দুল মান্নানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সংসদ সদস্য অপরাজিতা হক এবং বাংলাদেশ ব্লকচেইন অলিম্পিয়ার্ডের অ্যাডভাইজার প্রফেসর মুহাম্মদ জাফর ইকবাল বক্তৃতা করেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email