তিন ধাপে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ দল

প্রকাশিতঃ 3:35 pm | June 03, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ফরম্যাটের সিরিজ খেলতে সাকুল্য তিন ধাপে দেশ ছাড়বে লাল-সবুজের প্রতিনিধিরা।

শুক্রবার (৩ জুন) প্রথম বহর রওয়ানা করবে। সন্ধ্যা ৭.৪৫ মিনিটে ঢাকা থেকে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে যাত্রা করবে টেস্ট ফরম্যাটের দল। এই দলের সঙ্গী হবেন কোচিং স্টাফের যে সদস্যরা দেশে আছেন আর টিম ম্যানেজমেন্টের সদস্যরা।

উইন্ডিজ সফরের জন্য টেস্টে ১৬, ওয়ানডেতে ১৭ আর টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য ১৫ সদস্যের দল দিয়েছে বিসিবি। এই সফরের জন্য শুরুতে কথা ছিল ৩ থেকে ৬ জুনের মধ্যে ৩ ধাপে দেশ ছাড়বে ক্রিকেটাররা। তবে সিদ্ধান্ত বদলিয়েছে বিসিবি। যেহেতু ২ ম্যাচের টেস্ট সিরিজ আগে শুরু হবে এজন্য এই ফরম্যাটের ক্রিকেটাররা দেশ ছাড়বে। এরপর টি-টোয়েন্টি দল যাবে ৬ জুন। সবশেষ ওয়ানডে সিরিজের দল যাবে ২২ জুন।

১৬ জুন শুরু হবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন। টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email