অরফানেজ ট্রাস্ট মামলায় সাক্ষ্য-প্রমাণ দাখিলের আপিল শুনানি সোমবার

প্রকাশিতঃ 11:56 am | October 28, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে অতিরিক্ত সাক্ষ্য প্রমাণ দাখিল সংক্রান্ত আপিলের শুনানি আগামীকাল সোমবার দিন ঠিক করে দিয়েছেন আপিল বিভাগ।

রোববার (২৮ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত বিচারপতির আপিল বেঞ্চ এ দিন ঠিক করে দেন।

খালেদা জিয়ার পক্ষে অতিরিক্ত সাক্ষ্য প্রমাণ দাখিলের জন্য হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবীরা। এ আবেদনের শুনানি শেষে গত ২২ অক্টোবর সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ আবেদনটি খারিজ করে দেন।

হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে চেম্বারে আবেদন করলে আদালত আজ ওই আবেদনের শুনানির জন্য দিন ঠিক করেছিলেন। কিন্তু এরই মধ্যে আইনজীবীরা যেহেতু হাইকোর্টের আদেশের সার্টিফায়েড কপি পেয়েছেন এ জন্য খালেদা জিয়ার আইনজীবীদের আপিল ফাইল করার নির্দেশ দিয়ে আগামীকাল শুনানির জন্য দিন ঠিক করে দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, দুর্নীতি দমন কমিশনের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

এরপর তিনি এ মামলায় খালাস চেয়ে আপিল দায়ের করেন এবং জামিনের আবেদন করেন। গত ১২ মার্চ চার মাসের জামিন দেন আদালত। যা পরে আপিল বিভাগও জামিন বহাল রাখেন।

বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিএনপি চেয়ারপারসন।

কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email