শৃঙ্খলা ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

প্রকাশিতঃ 12:55 am | October 16, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাষ্ট্রীয় সেবাকে জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের শৃঙ্খলা ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহবান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি বলেছেন, সরকারের পলিসি বাস্তবায়নে দেশের কর্মচারিদের ভূমিকা অপরিসীম। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সরকারী কর্মচারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই, তাদেরকে সব সময় নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

মঙ্গলবার(১৫ অক্টোবর) নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘মাসের সেরা কর্মী’ (স্টাফ অব দ্য মান্থ) হিসাবে নির্বাচিত কর্মচারিদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অন্যতম প্রধান কাজ দক্ষ মানবসম্পদ তৈরি করা ও তাদেরকে সঠিক স্থানে পদায়ন। তাই, এই মন্ত্রণালয়ে যারা কাজ করছেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এ মন্ত্রণালয়ে যারা কর্মরত আছেন তারা অন্যান্য সকলের কাছে অনুকরণীয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মচারিদের দাপ্তরিক কর্মে স্বীকৃতি প্রদানের মাধ্যমে সেবার গুণগত মান ও কর্মস্পৃহা বৃদ্ধি, ইতিবাচক প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি এবং আত্মোন্নয়নের লক্ষ্যে ‘মাসের সেরা কর্মী’ নির্বাচন করা হচ্ছে। গ্রেড ১০ হতে গ্রেড ২০ এর তিন ক্যাটাগরির ৬ জন কর্মচারিকে এ বছরের জুলাই ও আগস্ট মাসের সেরা কর্মচারি হিসাবে নির্বাচন করা হয়।

জুলাই মাসে প্রশাসনিক কর্মকর্তা মো: মনজুর রহমান সরকার, নাজির মো: আব্বাস উদ্দিন ও অফিস সহায়ক মো: আব্দুর রশিদ এবং আগস্ট মাসে প্রশাসনিক কর্মকর্তা মো: ওমর ফারুক, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর সেলিম রেজা ও অফিস সহায়ক মফজল আহমদ সেরা কর্মচারী নির্বাচিত হন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহা স্বাগত বক্তব্য রাখেন।

কালের আরো/এনআর/এমএম

Print Friendly, PDF & Email