‘দুর্নীতি বিরোধী অভিযানে অনেক এজেন্সি জড়িত, লিড এজেন্সি র‌্যাব না’

প্রকাশিতঃ 2:30 pm | October 04, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চলমান দুর্নীতি বিরোধী অভিযানে অনেক এজেন্সি জড়িত বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) ড.বেনজীর আহমেদ।

তিনি সুস্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, ‘র‍্যাব এই অভিযানের লিড এজেন্সি না। আমরা সহযোগী প্রতিষ্ঠান হিসেবে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছি।’

এসময় তিনি দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযানে সরকারের নির্দেশে যখন যেখানে প্রয়োজন হবে, তখনই অন্য প্রতিষ্ঠানের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

শুক্রবার (৪ অক্টোবর) রাজধানীর বনানী পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

র‌্যাব ডিজি বলেন, শুদ্ধি অভিযানের বিষয়টি অনেক বড় বিষয়। এর সঙ্গে শুধুমাত্র র‌্যাব ফোর্সেস জড়িত না। প্রধানমন্ত্রী এবারের নির্বাচনী মেনিফেস্টোতে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।

‘ক্যাসিনোর বিস্তারের দায় পুলিশের একার নয়’ সাবেক ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার এমন মন্তব্য প্রসঙ্গে জানতে চাইলে র‌্যাব ডিজি বলেন, এটা আসলে আমি জানি না, উনি বলেছেন কিনা। একজন অভিজ্ঞ পুলিশ কর্মকর্তা হিসেবে ওনার এই ধরনের মন্তব্য করার কথা না। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাচ্ছি না।

‘আপনারা জানেন, র‌্যাবের কিন্তু ম্যান্ডেট সীমিত। আমরা মাত্র সাতটা ম্যান্ডেট নিয়ে কাজ করি। আমাদের সর্বশেষ ম্যান্ডেট, সরকার যখন যা নির্দেশ দেবে। সুতরাং সরকার নির্দেশিত না হলে সাধারণত আমরা ম্যান্ডেটের বাইরে গিয়ে কাজ করি না’।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি সম্রাটের অবস্থান প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি স্পেসিফিক কোনো প্রশ্নের উত্তর দিতে চাই না। আমরা ধৈর্য ধরি, সবকিছুর উত্তর পাবো।

বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতিবিরোধী যে উদ্যোগ নিয়েছেন এটা সুদূরপ্রসারী। এর প্রভাব দেশের মানুষ পাবেন, সার্বিক উন্নয়নে এর প্রভাব পড়বে। এর সুফল প্রজন্ম থেকে প্রজন্ম দেশের মানুষ পাবেন। সেটার জন্য আমরা অপেক্ষা করি, অধৈর্য হওয়ার কোনো কারণ নেই।

কালের আলো/এনএল/এমএইচএ

Print Friendly, PDF & Email