মেয়র বললেন, ‘আমার নাম সাঈদ খোকন’

প্রকাশিতঃ 9:07 pm | August 13, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

‘পল্লীমা সংসদ এলাকায় বর্জ্য পড়ে আছে কাইন্ডলি আপনি একটু ব্যবস্থা নিন’ হটলাইনে ফোন করে অপারেটরকে এভাবেই বলছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। অপরপ্রান্ত থেকে অপারেটর নাম জানতে চাইলে উত্তরে মেয়র বললেন তার নাম সাঈদ খোকন।

সাঈদ খোকনের নিজের পরিচয় নিজে দেওয়ার পরপরই উপস্থিত সাংবাদিক ও কর্মকর্তারা গালভরা হাসি দিলেন।

সাঈদ খোকন আবার জানতে চাইলেন কতক্ষণ সময় লাগবে, তখন অপারেটর বললেন আমরা এখনই ব্যবস্থা নিচ্ছি। এসব ঘটনা প্রবাহের অবতারণা হয় মঙ্গলবার(১৩ আগস্ট) বিকেলে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম বিষয়ে নগর ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে।

অলিগলিতে পড়ে থাকা কোরবানির পশুর বর্জ্য অপসারণে নাগরিকদের জন্য হটলাইন নম্বর চালু করেছে ডিএসসিসির এ মেয়র। তিনি পশুর এসব বর্জ্য অপসারণে নাগরিকদের সহায়তাও চেয়েছেন।

আর এ হটলাইনটি সক্রিয়ভাবে কাজ করছে কি না তা পরখ করার জন্য নিজেই অপারেটরকে ফোন করেছিলেন সাঈদ খোকন।

সংবাদ সম্মেলনে মেয়র বলেন, দক্ষিণ সিটি করপোরেশন পুরান ঢাকা অধ্যুষিত এলাকা। এ এলাকায় যদি কোনো অলিগলিতে কোথাও বর্জ্য পড়ে থাকতে দেখেন আমরা বিনীতভাবে অনুরোধ করছি, আমাদের হটলাইনে ফোন করবেন। আপনার এলাকায়, আপনার পাড়া, আপনার মহল্লায় আমাদের পরিচ্ছন্নকর্মীরা পৌঁছে যাবে এবং বর্জ্য অপসারণ করবে।

দক্ষিণের মেয়র বলেন, আমাদের এলাকায় বড় রাস্তা খুব কম। অলিগলিতে আমাদের কোরবানি হয়, আমরা পরিষ্কার করি।

‘আমাদের বায়ান্ন বাজার তিপ্পান্ন গলির এ শহরে কোথাও যদি কোনো ময়লা-আবর্জনা পড়ে থাকে, আমরা আছি আমাদের হটলাইনে ফোন করবেন। আমাদের পরিচ্ছন্নতাকর্মী চলে যাবে এবং পরিষ্কার করবে।’

মেয়র জানান, আমরা সিটি করপোরেশনের সমস্ত ছুটি বাতিল করে নগরবাসীর স্বাচ্ছন্দ্যের জন্য কাজ করে যাচ্ছি। পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী পেলেই আমার এ ত্যাগ স্বার্থক হবে।

কালের আলো/এনএল/বিওএইচ

Print Friendly, PDF & Email