মাদ্রাসাছাত্র আবির হত্যা মামলায় অধ্যক্ষ গ্রেপ্তার

প্রকাশিতঃ 11:57 am | July 27, 2019

কালের আলো প্রতিবেদক:

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার মাদ্রাসাছাত্র আবির হুসাইন হত্যা মামলায় মাদ্রাসার মুহতামিম মুফতি আবু হানিফকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার(২৭ জুলাই) বিকেলে পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত বুধবার মাদ্রাসার মুহতামিম মুফতি আবু হানিফসহ মাদ্রাসার পাঁচ শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। আটকের পর অসুস্থ হয়ে পড়লে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করানো হয় আবু হানিফকে। গতকাল শুক্রবার আবু হানিফকে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয়।

এসপি মাহবুবুর রহমান জানান, আবু হানিফকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি চার শিক্ষককে শীঘ্রই তাঁদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়নের কয়রাডাঙ্গা নুরানী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল আবির হুসাইন। গত মঙ্গলবার রাতে এশার নামাজের আগে মাদ্রাসা থেকে নিখোঁজ হয় সে। পরদিন বুধবার সকালে মাদ্রাসার পেছনের একটি আমবাগান থেকে আবিরের মাথাবিহীন লাশ উদ্ধার করে পুলিশ। পরে তার লাশ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

ময়নাতদন্ত শেষে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামে পরিবারের কাছে পাঠানো হয় আবিরের লাশ। পরদিন বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মাদ্রাসার পাশের একটি ইটভাটার পুকুর থেকে আবিরের কাটা মাথা উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। পরে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয় ওই কাটা মাথা। মাথার ময়নাতদন্ত শেষে নিহতের গ্রামের বাড়ি পাঠানো হয়। সেখানে আবিরের দাফন কাজ সম্পন্ন হয়।

পরে এ ঘটনায় নিহত আবিরের মা কমেলা বেগম বাদী হয়ে আলমডাঙ্গা থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা করেন।

কালের আলো/এআর/এমএম

Print Friendly, PDF & Email