বগুড়া-৬ আসনে বিএনপির প্রার্থী খালেদা জিয়া!

প্রকাশিতঃ 4:11 am | May 22, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে ভোট করছেন। ইতোমধ্যেই তার নামে মনোনয়নপত্র সংগ্রহ করার বার্তা দিয়েছেন দলটির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারেকের এ নির্দেশনা পৌঁছে গেছে বগুড়া জেলা বিএনপির নেতৃবৃন্দের কাছে।

মঙ্গলবার (২১ মে) বিকালে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ভিডিও কনফারেন্সে নিজের এ নির্দেশনার কথা জানিয়েছেন তারেক রহমান।

এর আগে প্রথমে নির্বাচন বর্জন ও পরে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নিলেও শেষ পর্যন্ত ইউটার্ন নেয় সংসদের বাইরে থাকা এ রাজনৈতিক দলটি।

শপথ নেয় মির্জা ফখরুল বাদে নির্বাচিত বাকী পাঁচ সংসদ সদস্য। এর পর নির্ধারিত সময়ে শপথ না নেওয়ায় বগুড়া-৬ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এবার বিএনপি সিদ্ধান্ত নিয়েছেন খোদ খালেদা জিয়াকেও নির্বাচনে অংশগ্রহন করাবেন। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাড. সাইফুল ইসলাম ।

তিনি বলেন, ‘উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী মনোনয়ন নিয়ে মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় নেতাদের সাথে দলীয় কার্যালয়ে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বিকাল সোয়া ৫টা থেকে ৬টা ২০ মিনিট পর্যন্ত তারেক রহমান বগুড়ার নেতাদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন। এ সময় বগুড়ার নেতৃবৃন্দ বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াকে প্রার্থী করতে তারেক রহমানের প্রতি আহ্বান জানান।’

তিনি বলেন,‘কিন্তু খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হওয়ায় তাঁর মনোনয়ন বাতিল হতে পারে বলে তারেক রহমান নেতৃবৃন্দকে জানান। এরপর বিকল্প প্রার্থী হিসেবে তারেক রহমান বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া পৌরসভার মেয়র ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাড. একেএম মাহবুবর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনের নাম প্রস্তাব করেন এবং তাদের নামে মনোনয়ন পত্র সংগ্রহ করতে নির্দেশ দেন।’

বিএনপির এ নেতা জানিয়েছেন, মনোনয়নপত্র প্রত্যাহারের আগে তারেক রহমান চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করলে অন্য প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন ।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email