দেশের প্রয়োজনে দায়িত্ব পালন করবে সেনাবাহিনী, মন্তব্য সেনাপ্রধানের

প্রকাশিতঃ 5:56 pm | November 22, 2018

বিশেষ প্রতিবেদক, কালের আলো :
দেশের যে কোন প্রয়োজনে-সংকটে সাড়া দিয়ে দেশপ্রেমিক সেনাবাহিনী তাদের দায়িত্ব পালন করবে-এমন মন্তব্য করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসের ‘আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে’এ খেতাবপ্রাপ্ত সেনাসদস্য ও শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখা বাহিনীর সদস্যদের সংবর্ধনা এবং পদক প্রদান অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

দেশ-বিদেশে নিষ্ঠার সঙ্গে কাজ করে এখন পর্যন্ত যারা শহীদ হয়েছেন, তাদের প্রতি শ্রদ্ধা ও শোক জানান সেনাপ্রধান। তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী জঙ্গি দমন থেকে শুরু করে দেশের জন্য দেশের মঙ্গলে বিরাট ভূমিকা পালন করে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রথমবারের মত শান্তিকালীন সময়ে প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৯ জনকে ‘অসামান্য সেবা পদক’ এবং ১৯ সেনা সদস্যকে ‘বিশিষ্ট সেবা পদক’ তুলে দেন সেনাবাহিনী প্রধান। এছাড়া সেনাবাহিনীর ৩ জন বীরশ্রেষ্ঠের নিকটাত্মীয়, ৩ জন বীর উত্তম, ১৪ জন বীর বিক্রম ও ২৭ জন বীরপ্রতীক সেনাসদস্যের (সর্বমোট ৪৭ জন) সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতে খেতাবপ্রাপ্ত সেনা সদস্যদের মহান মুক্তিযুদ্ধকালীন বীরত্বগাঁথা এবং শান্তিকালীন পদক প্রাপ্তদের প্রশংসনীয় কর্মকান্ডের সারসংক্ষেপ তুলে ধরা হয়। সেনাবাহিনী প্রধান খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সেনাসদস্য ও তাঁদের নিকটাত্নীয়দের সাথে কুশলাদি বিনিময় ও শুভেচ্ছা উপহার প্রদান করেন। এছাড়াও তিনি শান্তিকালীন পদক প্রাপ্তদের সাথে কুশলাদি বিনিময় করেন।

অনুষ্ঠানে সাবেক সেনাবাহিনী প্রধান, সেনাসদরসহ ঢাকায় কর্মরত ঊধ¡র্তন সেনাকর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, সেনাসদরের পক্ষ থেকে প্রতিবছরই জাতীয় গর্ব বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে এই ধরনের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কালের আলো/এএ

Print Friendly, PDF & Email