জাককানইবিতে পরীক্ষা শুরু ১৩ জুন

প্রকাশিতঃ 11:14 pm | June 02, 2021

জাককানইবি সংবাদদাতা, কালের আলো:

করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্থগিত হওয়া পরীক্ষা কার্যক্রম ফের শুরু করতে যাচ্ছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কর্তৃপক্ষ। স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৩ জুন থেকে কলা অনুষদের বিভিন্ন বিভাগের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ধারাবাহিকতা অন্যান্য বিভাগ ও অনুষদে অব্যাহত থাকবে। বুধবার (২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৩৪তম জরুরি একাডেমিক কাউন্সিলের সভা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান সভায় সভাপতিত্ব করেন।

সভাটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ূন কবীর। সভায় কমিটির সদস্যরা পরীক্ষা কার্যক্রম চালুসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজা-উদ-দৌলাহ প্রধান জানান, সভায় গৃহীত অন্যান্য সিদ্ধান্ত অনুসারে মূলত সশরীরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে যদি কোনো বিভাগের কো-কোর্সের কারণে অনলাইনে পরীক্ষা নেওয়ার প্রয়োজন অনুভূত হয় তবে সে সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার বিভাগকে প্রদান করা হয়।

তিনি আরও জানান, পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ থাকবে। ইউজিসি ও সরকারের নির্দেশনা অনুসারে হল খোলার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এছাড়াও পরীক্ষার আগে শিক্ষার্থীদের বিশেষ করে সীমান্তবর্তী জেলার শিক্ষার্থীদের করোনার অ্যান্টিজেন বা পিসিআর টেস্ট করাতে হবে।

কালের আলো/ডিএসকে/এমএমবি

Print Friendly, PDF & Email